জেল গেটে বিচারকাজ জিয়াউর রহমানই শুরু করে গেছেন: প্রধানমন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বেগম খালেদা জিয়া দোষী, তার পক্ষে দাঁড়িয়ে কোনো লাভ হবে না জেনেই আদালতে যাননি তার আইনজীবীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সভার শুরুতে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সন্ধ্যা সাড়ে ৭টার কিছু পরে গণভবনে এ সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে দেশের সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও দলের সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। 

এছাড়া, দলের কর্মসূচি নির্ধারণ ও বাস্তবায়ন নিয়েও আলোচনা হয়। বৈঠকে বক্তব্যে খালেদা জিয়ার বিচার প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, খালেদা জিয়ার নিরাপত্তা ও শারীরিক অবস্থার কথা বিবেচনা কোরেই কারাগারে আদালত বসানো হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ইতিমধ্যে বলল খালেদা জিয়ার নিরাপত্তার অভাব, ওনার শারীরিক অসুস্থতা, নড়াচড়ায় অসুবিধা। তার নিরাপত্তার কথা বিবেচনা করে আদালত জেল গেটে বসানো হলো। সরকারি প্রজ্ঞাপনে আদালত যেকোনো জায়গাতে বসতে পারে, আদালতের ইচ্ছায় সেই ব্যবস্থা করা যায়। আর জেল গেটে বিচারকাজ; এটাতো জিয়াউর রহমানই শুরু করে গেছেন, পথ দেখিয়ে দিয়ে গেছেন। আদালত বসেছে, বেগম জিয়া হাজির হয়েছেন কিন্তু তার আইনজীবীরা যাননি। সেখানে মাত্র একজন আইনজীবী ছিলেন, কিন্তু তার প্যানেল যায়নি। 

তিনি আরও বলেন, তারা যে সেখানে গেলেন না এতে আমরা কী মনে করব? যে এই প্যানেল জানে বেগম খালেদা জিয়া দোষী, তাকে ডিফেন্ড করে খুব বেশি একটা লাভ হবে না। তাই হয়তো কোনো ছুতা ধরে তারা আর তাকে ডিফেন্ড করতে চায় না। সেই জন্যই তারা আদালতে যাননি। তারা জানে এই মামলায় খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণ করার মতো কোনো তথ্য নেই, তারা তাকে নির্দোষ প্রমাণ করতে পারবেন না।

 

 

 

০৬ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৪৯:২৮