'পক্ষে লিখতে বললেই মান্না জুড়ে দেয় কান্না, তারপর আমাদের ছেড়ে চলে গেলো'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই মান্নাও আমাদের সঙ্গে আওয়ামী লীগ করতে এসেছিল। তিনি এখানে স্বস্তিবোধ করেননি, কারণ সারাজীবন আওয়ামী লীগের বিরুদ্ধে লিখেছেন। আমি বললাম আপনার হাত ভালো, ভালো লিখতে পারেন। এতদিন তো আওয়ামী লীগের বিরুদ্ধে লিখলেন। এবার আমাদের পক্ষে লিখুন। লিখলো না। এই পক্ষে লিখতে বললেই মান্না জুড়ে দেয় কান্না। এরপর আমাদের ছেড়ে চলে গেলো। নেপালের কাঠমান্ডুতে চতুর্থ বিমসটেক সম্মেলনে শেষে দেশে ফিরে গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে এক সাংবাদিক বলেন, জোট গড়ার চেষ্টা করলেও আগামী নির্বাচন হবে কিনা সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন ড. কামাল হোসেন। এ বিষয়ে প্রধানমন্ত্রীর মন্তব্য জানতে চান তিনি।

এর উত্তরে ড. কামাল হোসেনের রাজনৈতিক ভূমিকা সম্পর্কেও নিজস্ব মত উপস্থাপনের পাশাপাশি ওই জোটের শরিকদের সম্পর্কেও বিভিন্ন সরস মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ঐক্য ভালো, সাধুবাদ জানাই। একটা ভালো জোট হোক, আমরা নির্বাচনে কনটেস্ট করি।

এ সময় নানা কথার সূত্র ধরে ওই জোটের শরিক নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সম্পর্কে তিনি বলেন, ‘মান্না একসময় আমাদের দলে (আওয়ামী লীগ) ছিলেন। তিনি বেশ ভালো লেখেন। যখন আওয়ামী লীগে এলেন, আমি বললাম, যখন অন্য দল করতেন তখন আওয়ামী লীগের বিরুদ্ধে বেশি বেশি লিখতেন। তো এখন আমাদের পক্ষেও কিছু লেখেন। এ কথা শুনেই মান্না, জুড়ে দেয় কান্না।’

 

০২ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৩৫:২৭