রাজপথ সরকার পরিবর্তনে বাধ্য করে
মেজর (অব.) মো. আখতারুজ্জামান
অ+ অ-প্রিন্ট
সাবেক এমপি মেজর (অব.) আখতারুজ্জামান
১ সেপ্টেম্বর পল্টনের অফিসের সামনে যে পরিমান বিএনপির কর্মী সমাবেশ হয়েছে তার দশভাগের একভাগ যদি ঢাকার রাজপথে নামতো তাহলে দেশমাতা খালেদা জিয়াকে একদিনের জন্যও জেলে নিতে পারতো না কোনো সরকার। বিএনপির সঙ্গে বোঝাপড়া করেই নির্বাচনের কথা বলতে হতো। এই বিশাল কর্মীরা যদি সন্ত্রাসীদের চক্করে বিভ্রান্ত না হতো তাহলো তারেক রহমানকে দেশের বাইরে থাকতে হতো না। অতীতে বিভিন্ন আন্দোলনে সন্ত্রাসীরা যদি বিভিন্ন ও কর্মসূচিতে সহিংসতা না চালাতো তাহলে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মামলা ও পুলিশের নির্যাতনের শিকার হত না। আজকের বিশাল জনসমাবেশ সন্দেহাতীত ভাবে প্রমাণ করে বিএনপি কোন সহিংস দল নয়।

সরকার পরিবর্তন রাজপথে হয় না। রাজপথ সরকার পরিবর্তনে বাধ্য করে। শনিবার আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত আমি সমাবেশের চারপাশে ঘোরাঘুরি করেছি। কোথাও সহিংসতার লেশমাত্র চোখে পরে নাই। বিভিন্ন পয়েন্টে পুলিশ জট বেধে বসে আছে। পুলিশের মধ্যে কোন উত্তেজনা বা টেনশন নাই। ঢাকা মহানগরের রাস্তা অন্য দিনের চেয়ে তুলনামূলক ভাবে ফাঁকা।

জনসমাবেশে সবাই বিএনপির নেতাকর্মী। আজকের সমাবেশটি বিএনপির একা। আজকে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জনসমাবেশ। তাই বিএনপি ও তার অঙ্গ সঙ্গঠনের নেতাকর্মীদের সমাবেশ। সাধারণ জনগণ তেমন একটা নাই বললেই চলে। সবাই বাসে গাড়িতে এসে সমাবেশের অদূরে বিভিন্ন পয়েন্টে এসে জড় হয়ে খন্ড খন্ড মিছিলে সমাবেশে প্রবেশ করছে। সবার মধ্যে আনন্দ ও উচ্ছাসের ছাপ। সবার চোখে আশার আলো। সূত্র: ফেসবুক স্ট্যাটস 

 

০২ সেপ্টেম্বর, ২০১৮ ১২:২৬:৫৫