জামিন পেলেন কোটা আন্দোলনের নেত্রী লুমা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ও ইডেন কলেজের ছাত্রী লুৎফুন্নাহার ওরফে লুমা সরকারের জামিন পেয়েছেন। সোমবার বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ জামিন আবেদন মুঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, গত রোববার (২৬ আগস্ট) লুৎফুন্নাহার লুমার জামিনের আবেদন করা হলেও মামলার নথি না থাকায় সেদিন শুনানি হয়নি। ফলে সোমবার (২৭ আগস্ট) আদালত মামলার প্রয়োজনীয় কাগজপত্রসহ শুনানির দিন ধার্য করেছিল। বিকেল শুনানি শেষে তাকে জামিন দেন আদালত। লুমার জামিনের মধ্যদিয়ে কোটা সংস্কার আন্দোলনে গ্রেপ্তার হওয়া সবাই জামিন পেলেন। এর আগে গত রোববার (২৬ আগস্ট) কোটা সংস্কার আন্দোলনে গ্রেপ্তার শিক্ষার্থী তৌহিদুল ইসলাম ওরফে তুষার ও নিরাপদ সড়ক আন্দোলনকে কেন্দ্র করে গ্রেপ্তার হওয়া নারী উদ্যোক্তা বর্ণালী চৌধুরী লোপাকে জামিন দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।

এদিকে লুমার বিরুদ্ধে পুলিশের অভিযোগ, গত ২৯ জুলাই ঢাকার এয়ারপোর্ট রোডে দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের সময় ফেসবুক পোস্টে উসকানি দিয়েছেন তিনি। গত ১৫ আগস্ট ভোর সাড়ে চারটার দিকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার খিদ্রচাপড়ি এলাকায় দাদার বাড়ি থেকে লুমাকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম ইউনিট ও বেলকুচি থানার পুলিশ। পরদিন ১৬ আগস্ট পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে লুমার তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে গত ২০ আগস্ট তাকে কারাগারে পাঠানো হয়।

২৭ আগস্ট, ২০১৮ ২৩:০৬:১৫