কলকাতায় মাদার তেরেসা সম্মাননা পাচ্ছেন বঙ্গবন্ধু
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


কলকাতায় মাদার তেরেসা রত্ন সম্মাননায় ভূষিত হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামে রোববার (২৬ আগস্ট) মাদার তেরেসার ১০৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ১৯তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড মঞ্চে এ ঘোষণা দেন কমিটির চেয়ারম্যান অ্যান্থনি অরুণ বিশ্বাস।

অরুণ বিশ্বাস বলেন, আমরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেছি। আমরা তাকে জানিয়েছি, মাদার তেরেসার নামে প্রবর্তিত সর্বশ্রেষ্ঠ সম্মান আমরা বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দিতে চাই।  তিনি সবশুনে সম্মতি প্রকাশ করেছেন।

তিনি আরও জানান, এই সম্মাননা প্রদান অনুষ্ঠান বাংলাদেশে আয়োজনের জন্য বলেছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে এই অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে সব ধরনের সহায়তার কথাও জানিয়েছেন শেখ হাসিনা।  তবে কবে সেই অনুষ্ঠান করা হবে সেটা এখনও নির্ধারণ করা হয়নি বলেও জানিয়েছেন অরুণ বিশ্বাস।

উল্লেখ্য, ২০০৪ সাল  থেকে মাদার তেরেসা রত্ন পুরস্কার দেয়া হচ্ছে। সমাজে শান্তি ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখা কোনো ব্যক্তি বা সংগঠনকে এই পুরস্কার দেয়া হয়ে থাকে।

এ বছরের মাদার টেরেজা পুরস্কার প্রদান অনুষ্ঠানে এদিন কলকাতার আইসিসিআরে  উপস্থিত ছিলেন, বাংলাদেশে থেকে যাওয়া সংবাদমাধ্যম কর্মী কৌশিক হোসেন তাপস, ফারজানা মুন্নি।  ছিলেন ভারতের চিত্র পরিচালক শতরুপা স্যান্যাল, অভিনেত্রী ঋতুপর্না সেনগুপ্ত সহ বিশিষ্ট ব্যক্তিরা।


২৬ আগস্ট, ২০১৮ ১৯:০১:৩৮