ওবায়দুল কাদেরের ফেসবুক আইডি হ্যাকড
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভেরিফাইড ফেসবুক আইডি হ্যাক হয়েছে। ফেসবুকে সার্চ দিয়েও তার ভেরিফাইড আইডিটি পাওয়া যাচ্ছে না। তার আই‌ডি‌টি এখন ডিঅ্যাক‌টিভ দেখা‌চ্ছে। ‌নি‌চে দেওয়া ক‌য়েক‌টি আইডির কোনোটিই তার নয়।

শনিবার (১৮ আগস্ট) হ্যাকাররা ওবায়দুল কাদেরের ভেরিফাইড ফেসবুক আইডিটি হ্যাক করেছে। এ প্রতিবেদন লেখার ১৫ ঘণ্টা আগে আইডিটি হ্যাক করা হয়েছে বলে জানা গেছে।  ফেসুবক আইডি হ্যাক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরর এ‌পিএস ম‌হিদুল হক।

তিনি বলেন, যে আইড‌টি হ্যাক হ‌য়ে‌ছে এপি ভে‌রিফাইড ছি‌ল। আইডি উদ্ধা‌রে তারা কাজও কর‌ছেন। সব‌শেষ এক‌দিন আ‌গে তার আই‌ডি‌তে তি‌নি (মন্ত্রী) ঢু‌কে‌ছি‌লেন। এছাড়া তার না‌মে অন্তত ৫টি ফেইক আইডি র‌য়ে‌ছে। যেগু‌লো‌তে হাজার হাজার ফ‌লোয়ার দেখা যায়। ত‌বে তি‌নি কেবল তার ফে‌রিফাইড আইডি‌টি ব্যবহার ক‌রেন।

ওবায়দুল কাদের দৈনন্দিন কর্মকা‌ণ্ডের ছ‌বি বে‌শিরভাগ‌ সময় শেয়ার ক‌রেন। তবে, সাধারণ কোনো বিষ‌য়ে তাকে ফেসবু‌কে মত প্রকাশ করতে দেখা যায় না। এছাড়া ফে‌রিফাইড টুইটার আই‌ডি র‌য়ে‌ছে তার। যেখা‌নেও একই ভা‌বে ছ‌বি শেয়ার ক‌রেন তিনি।

সম্প্র‌তি ই‌ডেন ক‌লে‌জের ছাত্রল‌ী‌গের ছাত্রী‌দের সঙ্গে তোলা ওবায়দুল কাদেরের ছ‌বি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

 


১৯ আগস্ট, ২০১৮ ১৮:১৭:৩৯