'প্রমাণের ভিত্তিতেই ফারিয়াকে গ্রেফতার করা হয়েছে'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
নিরাপদ সড়ক চাই আন্দোলনে উস্কানি দেয়া ও গুজব ছড়ানোর সুনির্দিষ্ট তথ্য প্রমাণের ভিত্তিতেই কফিশপ মালিক ফারিয়া মেহজাবীনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান র‌্যাব মহাপরিচালক। শনিবার (১৮ আগস্ট) দুপুরে কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। এসময় মেহজাবীনের একটি ফোন রেকর্ড সংবাদমাধ্যমের সামনে তুলে ধরেন তিনি। র‌্যাব মহাপরিচালক বলেন, শুধু গুজবসৃষ্টিকারী নয়, পেছন থেকে যারা ইন্ধন দিচ্ছেন আইনের আওতায় আনা হবে তাদেরও। নিরাপদ সড়ক চাই আন্দোলনে ফেসবুক ও মেসেঞ্জারের মাধ্যমে উস্কানিমূলক পোস্ট দেয়া ও গুজব ছড়ানোর অভিযোগে বৃহস্পতিবার (১৬ আগস্ট) রাতে হাজারীবাগ এলাকা থেকে ফারিয়া মাহজাবীনকে আটক করে র‌্যাব।

পরে হাজারীবাগ থানায় তথ্য প্রযুক্তি আইনে করা মামলায় তাকে দুদিন রিমান্ড দেন আদালত। শনিবার সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক আন্দোলনকে কেন্দ্র করে মেহজাবীনের সংশ্লিষ্টতা সম্পর্কে জানতে চাইলে সংবাদমাধ্যমের কাছে একটি অডিও ক্লিপ তুলে ধরেন র‌্যাব মহাপরিচালক। তিনি বলেন, কোনো রাজনৈতিক পরিচয় নয়, তদন্ত ও গোয়েন্দা তথ্যে যাদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে- সবাইকে আইনের আওতায় আনা হবে।

দেশের বিভিন্ন সড়কের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বেনজীর আহমেদ বলেন, কাঁঠালবাড়ি-শিমুলিয়া এবং দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে চাপ থাকলেও এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে। নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে শুক্রবার ৯টি ফেরি চলাচল করলেও আজ ১৩টি ফেরি চলাচল করছে। তারপরেও আমরা দু’টি ফেরিঘাটেই গরুর ট্রাকগুলোকে প্রাধান্য দিয়ে ফেরি পারাপারে সহায়তা করছি।

র‌্যাব ডিজি বলেন, র‌্যাব হেডকোয়ার্টারের ফেসবুক পেজে ৪ ঘণ্টা পরপর সারাদেশের সবপথের অবস্থার আপডেট দেওয়া হবে। ১৪ ব্যাটালিয়নের ফেসবুক পেজেও তাদের আওতাভুক্ত এলাকার আপডেট দেবে। প্রয়োজন মনে করলে জনসাধারণ আপডেট দেখে বের হতে পারেন। সব পথের অবস্থা জেনে সবাই সেই সুযোগ নেবেন।

পশুর হাটের বেচা-কেনা জমে উঠতে শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, বড় বড় বাজারগুলোতে র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। যেসব বাজারে ক্যাম্প নেই সেখানে র‌্যাবের পেট্রোল টিম থাকবে। অজ্ঞানপার্টি-মলমপার্টির দৌরাত্ম্যরোধে র‌্যাব তৎপর রয়েছে।

 

 

১৯ আগস্ট, ২০১৮ ০০:২৩:৫১