গুজবের মামলায় ইডেন ছাত্রী লুমা ৩ দিনের রিমান্ডে
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
গুজবের মামলায় কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুতফুন নাহার লুমাকে ৩ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। নিরাপদ সড়কের দাবিতে সাম্প্রতিক আন্দোলনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সহিংসতা উস্কে দেয়ার অভিযোগে দায়েরকৃত মামলায় এ নির্দেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলাম।

জানা গেছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে লুমাকে গতকাল বুধবার গ্রেপ্তার করে পুলিশ। বৃহস্পতিবার মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম লুমার ৩ দিনের রিমান্ড আদেশ দেন। তবে লুমাকে নারী পুলিশের সামনে জিজ্ঞাসাবাদের জন্যে মামলার তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়। এছাড়াও, লুমার জামিন আবেদন নাকচ করে দেন আদালত।

এর আগে তথ্যপ্রযুক্তি মামলায় গ্রেপ্তারকৃত কলেজ ছাত্রী লুমাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ রফিকুল ইসলাম।

 রমনা থানায় দায়ের করা মামলায় পুলিশ গতকাল (১৫ আগস্ট) ভোর রাতে সিরাজগঞ্জ থেকে লুমাকে গ্রেপ্তার করে। ডিএমপির সাইবার ক্রাইম মনিটরিং টিমের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ নাজমুল ইসলাম জানান, লুমার গ্রেপ্তারের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনের কোনো সংযোগ নেই। কিন্তু, শিক্ষার্থীদের আন্দোরনের সময় সংঘাত উসকে দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শেষ হওয়ার পর থেকে এখন পর্যন্ত রাজধানী ঢাকায় ৫১টি মামলা দায়ের করা হয়েছে। এতে ৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

১৬ আগস্ট, ২০১৮ ২২:৪৬:২৩