খুনিদের রাজত্ব এদেশে অার অাসবে না: শেখ হাসিনা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


খুনিদের রাজত্ব এদেশে অার অাসবে না। তাদেরকে অার ক্ষমতায় অাসতে দেওয়া হবে না। অামাদের ভাগ্য নিয়ে অার কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অাজ বৃহস্পতিবার চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ অাওয়ামী লীগ এ অনুষ্ঠানের অায়োজন করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় বলেন, বাংলাদেশের ক্ষমতায় যখন কোন গণতান্ত্রিক শক্তি থাকে না তখন একটি শক্তির লাভ হয়। তখন তাদের কদর বাড়ে। অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা ক্ষমতায় অাসলে তারা একটি করে পতাকা পায়। তাই তারা চায় সব সময় অবৈধ দখলকারীরা ক্ষমতায় থাকুক। প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, যারা এমনটি চায় তারা পাকিস্তানিদের পদলেহনকারী চাটুকার। এটাই তাদের চরিত্র।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গড়ে উঠা কিশোর অান্দোলনকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, যারা শিশুদের নিয়ে খেলতে চায় তারা ভবিষ্যত অন্ধকারে ঠেলে দিতে চায়। তারা দেশের মানুষের কল্যাণ দেখতে চায় না। তাই তারা অান্দোলনে রাজনৈতিক উস্কানি দেয়।

প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, অান্দোলনে দেখা গেল বুড়োদের হঠাৎ গুড়ো হওয়ার সাধ জাগল। অান্দোলন করতে এসে যাদের ব্যাগ থেকে ছুরি বের হল তারা কোন স্কুলের ছাত্র। তাদের গ্রেফতার করলে কারো কারো দুঃখ জাগে হাহাকার জাগে। প্রধানমন্ত্রী বলেন, দেশে যারা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাদের কথা লিখতে গেলে কী কলমের কালি ফুরিয়ে যায়?

শহীদুল ইসলামকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, যে সবুর খাঁ এদেশের মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল, এই লোক তার বোনের ছেলে।


১৬ আগস্ট, ২০১৮ ১৯:২৩:১৮