ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চলছে : কাদের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অনুপ্রবেশকারীরা ছাত্রলীগের নামে অপকর্ম করে, যার দোষ পড়ে পুরো ছাত্রলীগের ওপর। এর দায় ক্ষমতাসীন দল হিসেবে আওয়ামী লীগও এড়াতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার (০৮ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি'তে এক ছাত্রী সমাবেশে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। অনুপ্রবেশকারীরা যাতে দলের ইমেজ নষ্ট করতে না পারে, সে ব্যাপারে সর্তক থাকতে আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘জাতিসংঘের কাছে ছাত্রলীগের বিরুদ্ধে নালিশ, যুক্তরাষ্ট্রের কাছে ছাত্রলীগের বিরুদ্ধে নালিশ, কানাডা সরকারের কাছে ছাত্রলীগের বিরুদ্ধে নালিশ অথচ এই কানাডার আদালতে বিএনপির এক নেতাকে সন্ত্রাসী বলে, তার দলকে সন্ত্রাসী দল বলে রায় দিয়েছে। দেশে বিদেশে এই দল সন্ত্রাসী দল। ছাত্রলীগকে জনবিচ্ছিন্ন করতে একটি বিশেষ মহল অপপ্রচার চালাচ্ছে। ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন বানানোর অপচেষ্টা চলছে। আমরা জাতিসংঘ, যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপীয় ইউনিয়নকে জানিয়ে দিয়েছি, অপবাদে বিভ্রান্ত হবেন না।'

ওবায়দুল বলেন, আমরা অনেক সহ্য করেছি, ধৈর্য ধরেছি। ছাত্রদের কাছে আমাদের নেত্রীর প্রতিশ্রুতি আমরা অক্ষরে অক্ষরে পালন করবো। ছাত্রদের আন্দোলন যুক্তিসঙ্গত ছিল। ছাত্রদের ইনোসেন্ট মুভমেন্টকে রাজনৈতিক সন্ত্রাসে রূপ দিয়েছে বিএনপি ও তার উগ্র সাম্প্রদায়িক দোসররা। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। অপপ্রচার করে আমাদের অর্জনকে কালিমা লিপ্ত করতে চায় তারা। দেশের মানুষ তাদের ডাকে সাড়া দেয় না।

ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্য কাদের বলেন, অনেকে ছাত্রলীগে অনুপ্রবেশ করেছে। তারা ছাত্রলীগের নামে অপকর্ম করে গোটা ছাত্রলীগের বদনাম করছে। ক্ষমতাশীন দল হিসেবে আমরা এর দায় এড়াতে পারি না। এজন্য তোমাদের সতর্ক থাকতে হবে। নতুন কমিটিতে যাতে কোনও অনুপ্রবেশ না ঘটে সেদিকে খেয়াল রাখতে হবে। ত্যাগী নেতাদের নতুন কমিটিতে স্থান দিতে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের প্রতি তিনি আহ্বান জানান।

০৮ আগস্ট, ২০১৮ ২৩:৫৪:৩৯