আমি চাই আমাকে গুলি করে মারা হোক : ড. কামাল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন সমাবেশে বলেছেন, দেশে অসুস্থ শাসন ব্যবস্থা চলছে। শিক্ষার্থীদের বিরুদ্ধে আজকে গুণ্ডা লেলিয়ে দেয়া হয়েছে। যারা লাঠিসোটা নিয়ে নিরীহ ছাত্র-ছাত্রী ও নিরীহ মানুষের ওপরে হামলা করে যাচ্ছে, তাদের আমরা গুণ্ডা ছাড়া আর কোনোভাবে চিহ্নিত করতে পারি না। তিনি বলেন,  আমি এই ‘গুণ্ডাতন্ত্রের’ মধ্যে বেঁচে থাকতে চাই না। আমি চাই আমাকে গুলি করে মারা হোক। এতে অন্তত আমি বলতে পারবো, ‘গুণ্ডাতন্ত্রের’ বিরুদ্ধে সোচ্চার হয়ে মারা গেছি। ৭১’এ আমার অনেক ঘনিষ্ঠ বন্ধু দেশের জন্য জীবন দিয়েছে, সেটা আমার মনে আছে। সোমবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘উদ্বিগ্ন নাগরিক সমাজের’ আয়োজনে এক প্রতিবাদ ও সংহতি সমাবেশে এ অনুরোধ করেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

পুলিশের আইজিপির উদ্দেশ্যে তিনি বলেন, সংবিধানে বলা নেই পুলিশের পাশে লাঠি নিয়ে গুণ্ডাদের থাকতে হবে। এটা পুলিশ বাহিনীকে অপমান করা হচ্ছে। পুলিশকে ধ্বংস করার আলামত। সাদা পোশাকে পুলিশের পাশে যারা লাঠি নিয়ে আছে এরা গুণ্ডাবাহিনী, এদের দেখতে চাই না।

আগস্টের শোকাবহ মাসে নিরীহ শিক্ষার্থীদের ওপর গুণ্ডাদের হামলার ঘটনা ঘটিয়ে বঙ্গবন্ধুকে অপমান করা হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন কামাল হোসেন। আলোকচিত্রী শহিদুল আলমকে সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তুলে নেয়া এবং গণমাধ্যম কর্মীদের ওপর হামলার ঘটনারও তীব্র নিন্দা জানান তিনি।

 

০৭ আগস্ট, ২০১৮ ০৯:২৩:১০