অন্তত সিসিটিভি ফুটেজে তার প্রমাণ থাকবে : গোলাম মোর্তোজা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
সাপ্তাহিক সম্পাদক গোলাম মোর্তোজা বলেছেন, বিএনপি- জামায়াতের কেউ যদি আওয়ামী লীগ কার্যালয়ে আক্রমণ করে থাকে, অন্তত সিসিটিভি ফুটেজে তার প্রমাণ থাকবে।অভিযোগের পাশাপাশি প্রমাণও দেখা যাবে আশা করি। শনিবার (৪ আগস্ট) রাতে সামাজিক যেগাযোগের মাধ্য ফেসবুকে তিনি একথা বলেন। পাঠকদের জন্য ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল:

১. জিগাতলার ঘটনা নিয়ে গুজব ছড়ানোর বিরুদ্ধে অনেককে অবস্থান নিতে দেখা গেছে।

২. মৃত্যু বা রেপের কোনো ঘটনা ঘটেনি, স্পট করে বলে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন।

৩. স্কুল- কলেজের শিক্ষার্থীদের ওপর যে আক্রমণ করা হয়েছে,শিক্ষার্থীরা আহত হয়েছে- রক্তাক্ত হয়েছে, আক্রমণের সময় পুলিশ দর্শকের ভূমিকা পালন করেছেন, গুজবের বিরুদ্ধে অবস্থানকারীরা সচেতনভাবে তা এড়িয়ে গেছেন।

৪. শিক্ষার্থীদের মাঝে বিএনপি- জামায়াতের কেউ ছিল না, তা নিশ্চিত নই। তবে স্থির বা ভিডিও চিত্রে তেমন কাউকে দেখা গেছে বলে জানা যায়নি।

৫. বিএনপি- জামায়াতের কেউ যদি আওয়ামীলীগ কার্যালয়ে আক্রমণ করে থাকে, অন্তত সিসিটিভি ফুটেজে তার প্রমাণ থাকবে।অভিযোগের পাশাপাশি প্রমাণও দেখা যাবে আশা করি।

৬. বিএনপি- জামায়াতের কেউ নিশ্চয়ই শিক্ষার্থীদের উপর আক্রমণ করেনি। যদি ধরে নেই যে করেছে, তাহলে পুলিশ দর্শকের অবস্থায় থাকলো কেন?

৭. মিরপুরে পুলিশ- ছাত্রলীগ মিলে শিক্ষার্থীদের আক্রমণ করেছিল। তখন থেকেই নাশকতা হতে পারে, বলা হচ্ছিল।

৮. আজ যার প্রমাণ দেখা গেল। মিরপুরে পুলিশের সঙ্গে মিলে যারা শিক্ষার্থীদের পিটিয়েছিল, আজ যাদের আক্রমণ করতে দেখা গেল, তাদের রাজনৈতিক পরিচিতি জানা কী অসম্ভব? কারও কারও পরিচিতি তো ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তারা শে বিএনপি বা জামায়াত, তা কিন্তু বলা যাচ্ছে না।

 

০৫ আগস্ট, ২০১৮ ০৯:৫২:২৮