টরোন্টোতে বন্দুক হামলায় শিশুসহ আহত ৯, হামলাকারী নিহত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
কানাডার টরন্টোতে গোলাগুলির ঘটনায় কমপক্ষে ৯ জন আহত হয়েছেন। এছাড়া হামলাকারী মারা গেছে বলে স্থানীয় পুলিশ  নিশ্চিত করেছে।টরন্টোর গ্রিকটাউন এলাকায় স্থানীয় সময় রোববার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ জানিয়েছে, আহতদের মধ্যে একজন শিশুও রয়েছে। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারী নিজের গুলিতে মারা যাওয়ার আগে পুলিশকে লক্ষ্য করেও গুলি ছোড়ে। হামলকারী ব্যক্তি কমপক্ষে ২০টি গুলি ছোড়ে এবং কয়েকবার বন্দুকে গুলি ভরায়। এদিকে পুলিশ জানিয়েছে, ওই হামলাকারীকে তারা হত্যা করতে সক্ষম হয়েছে।

মোবাইল ফোনে ধারণকৃত এক ভিডিওতে দেখা গেছে, কালো হুডি পরে ওই হামলাকারী রাস্তা পার হচ্ছেন। হঠাৎ একটি রেস্টুরেন্টের সামনে দিয়ে যাওয়ার সময় তিনি বন্দুক বের করে গুলি ছোঁড়েন। তিনটি গুলির শব্দ শুনতে পাওয়ার পর ওই ব্যক্তি ভিডিও বন্ধ করে মোবাইল ফোনসহ হাত ঘরে ঢুকিয়ে নেন।

ওই হামলায় আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এদিকে বন্দুকধারীর মৃতদেহ ঘটনাস্থলেই পড়ে থাকতে দেখা গেছে। আর সেখান থেকে ছয়জন ভুক্তভোগীকে একটি ট্রমা সেন্টার থেকে নিয়ে যাওয়া হয়। এক শিশুকে একটি শিশু ট্রমা সেন্টার এবং আরও দুইজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, বেশ কয়েকটি ব্লকে কয়েকজন আহত হয়েছেন।

টরেন্টো প্যারামেডিক সার্ভিস কমপক্ষে ১০ জনকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার বিষয় নিশ্চিত করেছে।পুলিশ স্থানীয়দের হামলাস্থল এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। একইসঙ্গে ওই ঘটনার প্রত্যক্ষদর্শীদের বিভিন্ন পুলিশ স্টেশনের যোগাযোগের আহ্বান জানিয়েছে তারা।

 

২৩ জুলাই, ২০১৮ ১১:২৪:৫৫