রেহামকে বিয়ে করা ভুল হয়েছিল, বিপাকে পড়ে স্বীকারোক্তি ইমরানের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
জীবনে অনেক ভুল করেছেন। তবে তার মধ্যে অন্যতম রেহাম খানকে বিয়ে করা। নিজের দ্বিতীয় বিয়ে নিয়ে শেষমেশ স্বীকারোক্তি প্রাক্তন পাক ক্রিকেটার তথা রাজনীতিবিদ ইমরান খানের।

বেশ কিছুদিন ধরেই ইমরান-রেহাম সম্পর্ক ফের আলোচনার শীর্ষে উঠে এসেছে। তবে তা ফের জোড়া লাগছে এমন নয়। বরং ইমরানের বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনে গোটা বিশ্বকে চমকে দিয়েছেন রেহাম। সম্প্রতি নিজের আত্মজীবনীতে রেহাম জানিয়েছেন কেমন ছিল তাঁদের বিবাহিত জীবন। দাম্পত্যে থাকাকালীন রেহাম জানতে পারেন, ইমরানের অবৈধ সন্তানও আছে। এবং ভারতেও আছে তাঁর সন্তান। স্ত্রীর কাছে সে কথা লোকাননি ইমরান। তবে সেই গোপন কথা গোপন রাখেননি রেহাম। বরং গোটা বিশ্বকে জানিয়ে দিয়েছেন। কেন জানালেন? রেহামের উত্তর, কারও ব্যক্তিগত সম্পর্ক নিয়ে তাঁর কিছু বলার নেই, আপত্তিরও নেই। কিন্তু তিনি তাঁর বিবাহিত জীবনের কথা জানাচ্ছেন, অন্য বহু মেয়েকে সচেতন করতেই। ঠিক কী পরিস্থিতির মধ্য দিয়ে তাঁকে যেতে হয়েছিল, তা জানাতেই ও সতর্ক করতেই তাঁর এই খোলামোলা উপস্থাপনা। যে সময় রেহাম একথা বলছেন, তখন পাকিস্তানে ভোট আসন্ন। এবং খেলায়াড় থেকে ইমরান এখন পুরোদস্তুর রাজনীতিবিদ। তেহরিক-ই-পাকিস্তান প্রধানের বিরুদ্ধে যে কথা উঠেছে, তা যে নির্বাচনে প্রভাব ফেলবে এমনটাও মনে করছেন অনেকে।

তবে ইমরান তো ইমরানই। খেলোয়াড়ি জীবনের মতো আজও তিনি অকুতোভয়। তাই সাফ জানিয়ে দিয়েছেন, রেহামকে বিয়ে করে তিনি জীবনে মস্ত ভুল করেছিলেন। আজ তা স্বীকার করতে কোনও দ্বিধা নেই। তিনি বলেন, রেহাম সম্পর্কে তিনি সাধারণত বিশেষ কিছু বলেন না। তবে এই ভুলটির কথা না বললেই নয়। মোটে মাস দশেকের দাম্পত্য জীবন। তা যেমন বিচ্ছেদেও রেহামকে মুক্তি দেয়নি, তেমনই কাঁটা বিঁধে আছে ইমরানের মনেও। নাকি নির্বাচন বড় দায়! যে কারণই হোক না কেন, রেহামের মন্তব্য ও অভিযোগ যে ইমরানকে বিব্রত করেছে, তা তাঁর পালটা প্রতিক্রিয়াতেই স্পষ্ট।

 

২৩ জুলাই, ২০১৮ ০৫:২৪:২৫