'ক্ষমতা ছাড়তেই হবে সম্মানের সঙ্গে ছাড়াই ভালো'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, সরকারকে একদিন না একদিন ক্ষমতা ছাড়তেই হবে। তবে সম্মানের সঙ্গে ছাড়াই ভালো হবে । রোববার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই মন্তব্য করেন তিনি।

মওদুদ আহমদ বলেন, যদি সম্মানের সঙ্গে ক্ষমতা ছাড়তে চান, তবে আসুন সবাই মিলে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করি। দেশের জনগণ যাতে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে যারা ক্ষমতায় আসবে, তারাই সরকার গঠন করবে।

তিনি বলেন, এই সরকার এতটাই স্বৈরাচার, যে তারা আমাদেরকে ইফতার মাহফিলও করতে দিচ্ছে না। ইফতার মাহফিল করতে হলে সরকারের কাছ থেকে অনুমতি নিতে হবে। ইফতার মাহফিল করার জন্য লিখিত আবেদন দিলেও নানা অজুহাতে অনুমতি দেয়া হয় না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে এই সরকার ক্ষমতায় এসেছে। তাই এই সরকারের জনপ্রিয়তা নেই। জনপ্রিয়তা থাকলে সরকার রাজনৈতিক প্রতিপক্ষগুলোর সঙ্গে ফ্যাসিবাদী আচরণ করত না। এই অবস্থার অবসান একদিন হবেই।

তিনি বলেন, আমি যখনই বাড়িতে আসি, তার কয়েকদিন আগে থেকে রাতের বেলায় বিএনপির নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তল্লাশি করে পুলিশ। তাদেরকে ভয়-ভীতি দেখায়, গ্রেপ্তার করে যেন দলীয় কাজে তারা অংশ নিতে না পারে।

এবারও আমি আসার দুই দিন আগে পুলিশ যুবদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করে এবং যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িতে গিয়ে পুলিশি অভিযান করেছে বলে উল্লেখ করেন তিনি।

 

১০ জুন, ২০১৮ ২৩:২৬:১৯