খালেদা জিয়া ছাড়া নির্বাচন করার চিন্তা সঠিক হবে না: ফখরুল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে বাদ দিয়ে নির্বাচন হলে তা কোনোভাবেই সঠিক ও অর্থবহ হবে না। রোববার সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে নাগরিক ঐক্যের আয়োজনে ইফতার পার্টিতে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন। সুষ্ঠু নির্বাচনের জন্য জাতীয় ঐক্য প্রয়োজন বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

এ সময় মির্জা ফখরুল বলেন, 'খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে এখানে নির্বাচনের চিন্তা করা সঠিক হবে না। এছাড়া নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশন এবং সংসদ ভেঙ্গে দিয়ে সেনাবাহিনী ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। খালেদা জিয়া জেলে যাওয়ার আগে বলে গিয়েছিলেন দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে জাতীয় ঐক্য প্রয়োজন। আমি সকল দলের প্রতি সেই আহ্বান জানাচ্ছি।'

নেতাদের প্রতি উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আজকে যে সংকট সৃষ্টি হয়েছে। এ সংকট কোন ব্যক্তি ও দলের নয়। এ সংকট সমস্ত দেশের ও জাতির। আজকে গণতন্ত্রকে যেভাবে লুট করে নিয়ে যাওয়া হয়েছে, মানুষের অধিকারগুলো যেভাবে হরণ করা হয়েছে, যার ফলে আমরা কেউ নিরাপদ নই। এ অবস্থার প্রেক্ষিতে আমরা যদি ঐক্যবদ্ধ হতে না পারি তাহলে জাতি আমাদের ক্ষমা করবে না। 

 

২৭ মে, ২০১৮ ২৩:২২:১৪