ঘুষসহ ধরা পড়া নৌপরিবহনের প্রধান প্রকৌশলী বরখাস্ত
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ঘুষসহ ধরা পড়া নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ রোববার নাজমুল হকের বহিষ্কার সংক্রান্ত এক আদেশ জারি করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। গত ১২ এপ্রিল দুর্নীতি দমন কমিশন নাজমুল হককে ঘুষের অর্থ সহ হাতেনাতে গ্রেপ্তার করে। এর পরিপ্রেক্ষিতে তাকে সাময়িক বরখাস্ত করা হলো। গ্রেপ্তারের তারিখ থেকে এই বরখাস্তের আদেশ কার্যকর হবে।  গেল ১২ এপ্রিল দুর্নীতি দমন কমিশন ঘুষের ৫ লাখ টাকাসহ তাকে গ্রেপ্তার করে। 

দুদক সূত্র জানায়, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামের যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্র প্রদানের জন্য নাজমুল হকের নিকট গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুদককে জানান। পরে সব বিধি-বিধান অনুসরণ করে ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়া হয়।

অনুমতি সাপেক্ষে এদিন বিকেলে রাজধানীর সেগুনবাগিচার হোটেলে নাজমুল হক ঘুষের দ্বিতীয় কিস্তি বাবদ ৫ লাখ টাকা নেয়ার সময় তাকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। পাঁচ লাখ টাকা আগেই নিয়েছিলেন তিনি।

 

১৫ এপ্রিল, ২০১৮ ২২:৩৭:৪৬