এক মাসের জন্য স্থগিত কোটা সংস্কার আন্দোলন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
ওবায়দুল কাদেরের সঙ্গে আন্দোলনকারীদের বৈঠক


এক মাসের জন্য স্থগিত করা হয়েছে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন। সোমবার সচিবালয়ে সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে এই কথা জানান আন্দোলনরতদের হাসান আল মামুন।  বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বৈঠকের পর এ সিদ্ধান্ত জানানো হয়। সোমবার যোগাযোগ মন্ত্রণালয়ের কনফারেন্স রুমে বিকেল সাড়ে ৪টার দিকে বৈঠকটি শুরু হয়ে ৬টা ১৮ মিনিটে শেষ হয়।

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরাজমান কোটা পদ্ধতি পরীক্ষা-নিরীক্ষা করে সমস্যাটি সমাধান করতে সংশ্লিষ্ট কর্তপক্ষের সঙ্গে মন্ত্রিপরিষদকে বিশেষ বৈঠক করার নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, আগামী মে মাসের ৭ তারিখের মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতা পরীক্ষা-নিরীক্ষার ফলাফল জানানো হবে। আন্দোলনকারীদের দাবির যৌক্তিকতা ইতিবাচকভাবে দেখা হবে।

সেতুমন্ত্রী বলেন, গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসায় যারা তাণ্ডব চালিয়েছে, তাদের শাস্তির আওতায় আনা হবে। এক্ষেত্রে বিশেষভাবে লক্ষ্য করা হবে নিরপরাধ কেউ যেন আটক না হয়।

এদিন বিকেল সাড়ে ৪টায় এই বৈঠক শুরু হয়। এর আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর ধানমন্ডির কার্যালয়ে বৈঠকটি হবার কথা ছিল।

বিকেল ৩টায় এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে।



 


০৯ এপ্রিল, ২০১৮ ১৯:১০:৫৭