খুলনায় খালেক, গাজীপুরে জাহাঙ্গীর আওয়ামী লীগের প্রার্থী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জাহাঙ্গীর আলম এবং খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তালুকদার আব্দুল খালেককে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। রোববার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত হয়। এসময় মনোনয়নপ্রাপ্তদের হাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক তুলে দেন বলে সভাসূত্রে জানা গেছে। 

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে গতবারও আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন জাহাঙ্গীর আলম। তবে সেই নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত হন তিনি। শেষপর্যন্ত ভোটে আওয়ামী লীগ হেরে যায়। এরপর জাহাঙ্গীর আলমকে প্রধানমন্ত্রী নিজেই গণভবনে ডেকে এনে মহানগর আওয়ামী লীগের দায়িত্ব কাঁধে তুলে দেন। তখনই তিনি দল গোছাতে নির্দেশ দেন। তারই ধারাবাহিকতায় এবার জাহাঙ্গীরের ওপর আস্থা রাখলেন নেত্রী। 

এদিকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র তালুকদার আবদুল খালেককে মনোনয়ন দেয়া হয়েছে। এর ফলে তালুকদার আবদুল খালেককে বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য পদ থেকে ইস্তফা দিতে হবে। কারণ, সংসদ সদস্য হয়ে স্থানীয় সরকারের এই নির্বাচনে অংশ নেয়ার ক্ষেত্রে আইনি বাধা আছে।

গত ৩১ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ এপ্রিলের মধ্যে প্রার্থিতা জমা দিতে হবে। আর আওয়ামী লীগ এই দুই মহানগরে আগ্রহী প্রার্থীদের মধ্যে গত ৬ ও ৭ এপ্রিল মনোনয়ন ফরম বিক্রি করে। আর রোববার সন্ধ্যায় গণভবনে মনোনয়নপ্রত্যাশীদেরকে সাক্ষাৎকারের জন্য ডাকে ক্ষমতাসীন দল।

 

০৯ এপ্রিল, ২০১৮ ০৬:৩১:৩৯