হলি আর্টিজানে অস্ত্র সরবরাহকারী ২ জঙ্গি গ্রেফতার
বগুড়া প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট


রাজধানীর গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলায় অস্ত্র সরবরাহকারী নব্য জেএমবির হাদিসুর রহমান সাগর ও আকরাম হোসেন নিলয় নামে দুইজনকে বুধবার রাতে বগুড়া বগুড়ার শিবগঞ্জ উপজেলার এলাকা থেকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাতেই তাদেরকে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের কাছে হস্তান্তর করেছে বগুড়ার পুলিশ।

হাদিসুর রহমান সাগর জয়পুরহাটের সদর থানার কয়রাপাড়ার হারুন অর রশিদের ছেলে এবং আকরাম হোসেন খান নিলয় কিশোরগঞ্জের মিঠামইন থানার চারিগ্রামের আবু তোরাব খানের ছেলে।

পুলিশ জানিয়েছে, হাদিসুর রহমান সাগর গুলশান হলি আর্টিজান হামলার অন্যতম সমন্বয়ক ও অস্ত্রের জোগানদাতা। আকরাম হোসেন খান নিলয় নব্য জেএমবির মূল সমন্বয়ক ও অর্থদাতা। ১৫ আগস্ট রাজধানীর কলাবাগানে জাতীয় শোক দিবসের র‌্যালিতে হামলার মূল পরিকল্পনাকারী নিলয়। তাঁদের কাছ থেকে উদ্ধার করা মোবাইল ফোনে জঙ্গি– সংশ্লিষ্ট গোপন যোগাযোগের তথ্য পাওয়া গেছে।

পুলিশের সুত্র জানায়, কিছুদিন আগে এক জঙ্গি সদস্যকে আটকের পর তাঁর কাছ থেকে পাওয়া তথ্য অনুসারে ২১ মার্চ রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক বন্দর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, ওই দুজনই ‘হাই প্রোফাইল’ জঙ্গি নেতা। তাঁদের ঢাকায় পাঠানো হয়েছে।



 


২২ মার্চ, ২০১৮ ১৯:৪২:১৯