কফিনে শেষ পেরেকটি মেরে দেয়া হয়েছে : ফখরুল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির চেয়াপার্সন খালেদা জিয়াকে জামিন না দিয়ে কফিনে শেষ পেরেকটি মেরে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, খালেদা জিয়াকে এভাবে বন্দি করে রাখার উদ্দেশ্য গণতন্ত্রকে চূড়ান্তভাবে কবর দেয়া। গণতন্ত্রের কফিনে শেষ পেরেকটি মেরে দেয়া। দেশনেত্রীকে জামিন না দিয়ে কফিনে শেষ পেরেকটি মেরে দিয়েছে বলে আমি মনে করি। বিচারবিভাগের ওপর ভর করে আওয়ামী লীগ সরকার মানুষের অধিকার হরণ করে নিচ্ছে- বলেও অভিযোগ ফখরুলের। সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা আজ এখানে বসেছি, অত্যন্ত বিক্ষুব্ধ হয়ে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মিথ্যা মামলার রায় হয়েছে। সেই রায়ের পরে আপিল করলেই সাথে সাথে জামিন হয়ে যায়। আর দেশনেত্রী এই মামলায় কোনোভাবেই সম্পৃক্ত নন, সেটা প্রমাণিত হয়েছে। গতকাল সুপ্রিম কোর্টে আলোচনা হচ্ছিল এবং সরকার পক্ষের লোকেরা বলছিল 'অ্যাটর্নি জেনারেল' তাকে দুর্নীতির অভিযোগে সাজা দেয়া হয়নি। তাকে বিশ্বাস ভঙ্গের অভিযোগে সাজা দেয়া হয়েছে।  সেই মামলায় জামিন পাওয়াটা স্বাভাবিক ও তার আইনগত অধিকার।

 


১৯ মার্চ, ২০১৮ ১৯:৫১:৫৪