'নির্বাচনকালীন মন্ত্রিসভায় বিএনপির প্রতিনিধিত্ব থাকবে না'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বঙ্গবন্ধু কোনো দিন অন্যায়ের কাছে মাথা নত করেননি। সবসময় সত্য ও ন্যায়ের পথে থেকেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর কাছে সবচেয়ে প্রিয় ছিল শিশুরা। তাই শিশুদের মাঝেই যুগযুগান্তরে বেঁচে থাকবেন তিনি। আজ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভারতেশ্বরী হোমসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও ভারতেশ্বরী হোমসের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আবুল মাল আবদুল মুহিত বলেন, সামাজিক নিরাপত্তার আওতা প্রতি বছরই বাড়ছে, আগামীতেও বাড়বে। তিনি আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেটের আকার ৪ লাখ ৬০ থেকে ৪ লাখ ৭৫ হাজার কোটি টাকা হবে বলে জানান।

এসময় তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তিন মাস আগে বর্তমান মন্ত্রিপরিষদ ভেঙে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি সংসদে যেসব দলের প্রতিনিধিত্ব রয়েছে শুধুমাত্র সেসব দল থেকে প্রতিনিধি নিয়ে নির্বাচনকালীন নতুন মন্ত্রিপরিষদ গঠন করা হবে। কিন্তু বর্তমান সংসদে বিএনপির কোনো প্রতিনিধিত্ব না থাকায় নির্বাচনকালীন সেই মন্ত্রিসভায় তাদের কোনো প্রতিনিধিত্ব থাকবে না।

মন্ত্রী বলেন, ছবিসহ ভোটার আইডি কার্ড হওয়ায় ফলে এখন আর জালিয়াতি নির্বাচন করা সম্ভব না। তবে দুই এক জায়গায় গুপ্ত বাহিনী দিয়ে ভোটকেন্দ্র দখল করার সম্ভাবনা রয়েছে। সে জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সারা দেশে কয়েক ধাপে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করার পরিকল্পনাও করা হয়েছে।

আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেটের আকার চার লাখ ৬০ থেকে চার লাখ ৭৫ হাজার কোটি টাকা হবে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হওয়ার কথা থাকলেও ২০১৮ সালে মধ্যেই মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। তবে জাতিসংঘ ২০২৪ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দেবে। পরে বিকালে তিনি কুমুদিনী হাসপাতালে আধুনিক আইসিও উদ্বোধন করেন।

 

 

১৭ মার্চ, ২০১৮ ২৩:৫২:১৭