'বিএনপির সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন লাভের সঙ্গে সমঝোতার কোনো সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে মিরপুর ১২ নম্বরে বস্তিতে আগুন লাগার একদিন পর পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, ক্ষতিগ্রস্তদের জন্য এরই মধ্যে ১০০ টন চাল ও ১০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে যার সার্বিক দেখভাল করছে ঢাকা জেলা প্রশাসন। বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তিনি বলেন, বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে।

খালেদা জিয়ার মুক্তি সমঝোতার ইঙ্গিত কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেত্রীর কারাবাস যেমন আইনের বিষয় তেমনি তার জামিন লাভও আইনেরই বিষয়। এক্ষেত্রে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখনো নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আমরা তো তৃণমূলের খবর জানি। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে, এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমি এটাও স্পষ্ট করে বলতে চাই, গতকাল আদালত খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছেন। এটাতেও সরকারের কোনো প্রভাব বা হস্তক্ষেপ নেই।

আদালত খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন। আদালতই তাকে জামিন দিয়েছেন। এখানে বিএনপির হতাশার আর আনন্দের যে কারণ ওঠানামা করে, এটি সত্যিই অবাক করার মতো।

মিরপুরে আগুনে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীদেরকে সরকার ঘরবাড়ি তৈরি করে দেবে বলেও জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বস্তিবাসীদের যে ক্ষতি হয়েছে সেটা অত্যন্ত কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সরকারের পক্ষ থেকে তাদের (ক্ষতিগ্রস্ত) জন্য ১০০ টন চাল  ও দশ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

ঢাকার ডিসিকে নির্দেশ দেয়া হয়েছে যাদের ঘড়বাড়ি পুড়ে গেছে তাদের তালিকা যত দ্রুত সম্ভব তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।









 


১৩ মার্চ, ২০১৮ ১৭:৪৬:৫৬