পাইলট আবিদ সুলতানও মারা গেছেন
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


নেপালে বিধ্বস্ত ইউএস-বাংলার উড়োজাহাজের পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানও মারা গেছেন। আজ মঙ্গলবার এই বেসরকারি বিমান সংস্থার পক্ষ থেকে এ খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে। বিমান সংস্থাটির জনসংযোগ বিভাগের জিএম কামরুল ইসলাম মঙ্গলবার সকালে বারিধারায় ইউএস বাংলার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আমরা কাল জানিয়েছিলাম, ক্যাপ্টেন আবিদ ক্রিটিক্যাল অবস্থায় বেঁচে আছেন। কিছুক্ষণ আগে আমরা খবর পেলাম, উনি আর বেঁচে নেই।’

গতকাল সোমবার ঘটা এই দুর্ঘটনায় এ নিয়ে ৫০ জনের মৃত্যু হয়েছে। নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজটি গতকাল সোমবার স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। নামার আগেই এটি বিধ্বস্ত হয়ে বিমানবন্দরের পাশের একটি খেলার মাঠে পড়ে যায়। উড়োজাহাজটিতে চারজন ক্রু ও ৬৭ জন যাত্রী ছিলেন।

গতকালই বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল জানিয়েছিলেন, বিধ্বস্ত উড়োজাহাজটিতে ৪৩ জন বাংলাদেশি যাত্রী ছিলেন। তাদের মধ্যে নেপালে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা ১৪ জন যাত্রীর সঙ্গে কথা বলেছেন। পাইলট আবিদ সুলতান জীবিত আছেন।

কালই জানা যায়, উড়োজাহাজের সহকারী পাইলট পৃথুলা রশীদ মারা গেছেন। তবে পাইলট আবিদ সুলতান বেঁচে আছেন বলে গতকালও জানা গিয়েছিল। আজ সকালেই তার মৃত্যুর খবর এলো।



 


১৩ মার্চ, ২০১৮ ১৫:৪১:৩২