'খালেদার জামিনের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদার জিয়ার অন্তর্বর্তীকালীন জামিনের বিরুদ্ধে চেম্বার আদালতে আপিল করবেন রাষ্ট্রপক্ষ। আগামীকাল (মঙ্গলবার) এ আপিল করা হবে বলে জানালেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সোমবার বিকালে তিনি সাংবাদিকদের এ কথা জানান। এর আগে দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। সোমবার দুপুরে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিকে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেছেন, অন্য মামলায় গ্রেপ্তার না দেখালে খালেদা জিয়ার মুক্তি পেতে আর কোনো বাধা নেই। গতকাল রোববার বিশেষ আদালতের রায়ের নথি হাইকোর্টে না পৌঁছায় আদেশের জন্য আজকের দিন (সোমবার) ঠিক করেন আদালত। পরে বিশেষ ব্যবস্থায় দুপুরের পর নিম্ন আদালত থেকে রায়ের নথি হাইকোর্টে এসে পৌঁছে।

এর আগে ১৫ দিনের মধ্যে নথি পাঠাতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এ সময়সীমা শেষ হয়ে যাওয়ার বিষয়টি খালেদা জিয়ার আইনজীবীরা আদালতের নজরে আনেন ৮ মার্চ বৃহস্পতিবার। পরে আদালত জামিন বিষয়ে আদেশের জন্য রোববার দিন ঠিক করেন। এরপরও নির্ধারিত সময়ে নথি না আসায় আদালত আদেশের জন্য আজকের দিন (সোমবার) ঠিক করেন।

গেলো ২২ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের দেয়া সাজার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একইসঙ্গে জামিন আবেদনের ওপর শুনানির জন্য ২৫ ফেব্রুয়ারি দিন ঠিক করেন। পাশাপাশি স্থগিত করেন তার অর্থদণ্ড। এর ধারাবাহিকতায় আজ এ আদেশ দেন হাইকোর্ট।

গেলো ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন। এরপর থেকে খালেদা জিয়া নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ জনের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।

 


১২ মার্চ, ২০১৮ ১৯:০৩:০৮