রোববারই বেগম জিয়ার জামিন মঞ্জুর হবে : মওদুদ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অন্যায়ভাবে কারাবন্দি। তার একদিন কারাগারে থাকা মানে, বিএনপির ১০ লাখ ভোট বাড়বে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত এক প্রতিবাদী সংহতি সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এ কথা বলেন। আগামী রোববারই বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুর হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি ।  

'বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবি' শীর্ষক এ সমাবেশে মওদুদ আহমদ বলেন, বেগম জিয়ার জামিনের জন্য আমরা আপিল ফাইল করেছি। আগামী রোববার জামিন আবেদনের শুনানি হবে। জামিন পাওয়ার তার অধিকার। তবে আমাদের বিচারের যে, নিয়ম-নীতি আছে, সেই নিয়ম-নীতিতেই রোববারই বেগম জিয়ার জামিন মঞ্জুর হবে। 

তিনি বলেন, খালেদা জিয়ার জামিন আবেদনের জন্য আমরা ধৈর্য সহকারে রায়ের কপির জন্য অপেক্ষা করেছি। শেষ পর্যন্ত তারা (সরকার) দিতে বাধ্য হয়েছে। এরপরও সরকার নানা রকম কূটকৌশলে বিলম্ব করেছে।  

বাংলাদেশের মানুষ এখন পরিবর্তন দেখতে চায় মন্তব্য করে মওদুদ বলেন, এ পরিবর্তন তাদের আকাঙ্ক্ষা। আর তাদের আকাঙ্ক্ষা পূরণের জন্যই আমাদের (বিএনপি) আন্দোলন করতে হবে। এ আন্দোলন সফল হবে। 

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, আমরা দেখাবো, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেও একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা যায়। আর একদিন আসবে বিএনপির নির্বাচনের মাঠে নামলে বাংলাদেশের রাজনৈতিক চিত্র পাল্টে যাবে। এটা আমি বিশ্বাস করি। কারণ মানুষই এ সরকারকে আর দেখতে চায় না। 

বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, এক দল নির্বাচনের ভোট চাচ্ছে। আরেক দলের নেত্রী জেলে আছেন। এতেই বুঝা যায়, বাংলাদেশের গণতন্ত্রের কি অবস্থা। এটাই হচ্ছে, আজকে সবচেয়ে বড় ট্র্যাডেজি। 

 

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:৩২:৪৮