২২ ফেব্রুয়ারি জনসভার অনুমতি পায়নি বিএনপি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে বিএনপিকে ২২ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে বা নয়াপল্টনে জনসভা করার পরিবর্তে ইনডোর প্রোগ্রাম করতে আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। সোমবার সকাল ১০টায় বিএনপির একটি প্রতিনিধিদল ২২ ফেব্রুয়ারি সমাবেশের অনুমতির বিষয়ে কথা বলতে গেলে ডিএমপি কমিশনার তাদের এ আহ্বান জানান। বিএনপির প্রতিনিধিদলে দলটির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী ও সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদসহ চারজন ছিলেন।

প্রতিনিধিদলে থাকা এক বিএনপি নেতা বলেন, আমরা সমাবেশের অনুমতির বিষয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে কথা বলেছি। কিন্তু তিনি আমাদের বলেছেন- ভাষার মাসে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আমরা সব ধরনের ব্যবস্থা নেব। তাই কাউকে রাজপথে সভা-সমাবেশের অনুমতি দেয়ার পরিকল্পনা নেই।

বিএনপির ওই নেতা আরও বলেন, ডিএমপি কমিশনার আমাদের বলেছেন- আওয়ামী লীগ সমাবেশের অনুমতি চেয়েছিল, কিন্তু তাদেরও এ মাসে কোনো সমাবেশের অনুমতি দেয়া হয়নি। আর সে জন্য তারা আগামী মার্চে সমাবেশের অনুমতি চেয়েছে। আমাদেরও তিনি পরবর্তী সময়ে সভা-সমাবেশের আয়োজন করার কথা বলেছেন। এ ছাড়া তিনি আমাদের ইনডোর প্রোগ্রাম করার কথা বলেছেন। সেখানে তারা আমাদের সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন।


১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৩২:৫৯