ডিসেম্বরেই অবসরে যাবো: অর্থমন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত
চলতি বছরের শেষেই অবসর নেবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর শুক্রবার করা এক মন্তব্যের জবাবে একথা জানান তিনি।

শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে অগ্রণী ব্যাংকের বার্ষিক সম্মেলনে তিনি একথা জানান। এ সময় তিনি আরো বলেন, প্রকল্প এবং ঋণ গ্রহীতার ব্যাপারে সঠিকভাবে বিচার বিশ্লেষণ করেই কেবল ঋণ দেয়া উচিৎ।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আরও বলেন, 'খবরে দেখলাম এদেশের একজন প্রাক্তন রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে উপদেশ দিয়েছেন। দু'জন ব্যক্তিকে, যেখানে কাজ কম সে মন্ত্রণালয়ে সরিয়ে দিতে বলেছেন। তবে তাঁদের পদচ্যুত করা নিয়ে তিনি কোনো দাবি করেন নি। সে দুজন ব্যক্তির মধ্যে আমার বন্ধু, আমাদের সুযোগ্য বর্তমান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আর দুই নম্বর ব্যক্তি হচ্ছে আমি, আবুল মাল আবদুল মুহিত অর্থমন্ত্রী।'

এসময় তিনি জানান, 'আমি সত্যিকার অর্থে জানি, আমি অবসর নিতে যাচ্ছি। এ বছরে অবসরে যাবো। ডিসেম্বর মাসে।'

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর সম্পর্কে তিনি বলেন, 'বদরুদ্দোজা চৌধুরীর হয়তো অবসর নিয়ে কোনো ধারণা নেই (এসময় অর্থমন্ত্রীসহ উপস্থিত সবাই হেসে পড়েন)। এজন্য তাঁকে উপদেশ দিতে চেয়েছিলাম, জীবনে একটা সময় আসে বোধ হয়, তখন অবসর নেয়াটাই আমাদের জন্য ভালো।'

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত। উপস্থিত ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ইউনুসুর রহমান, ব্যাংকের এমডি শাসমুল ইসলামসহ ব্যাংকটির পরিচালনা পর্ষদের অন্য কর্মকর্তারা।

 

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:২৩:৪৬