খালেদাকে দুই মামলায় হাজির করতে আদালতের নির্দেশ
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
দুর্নীতির দায়ে দন্ডিত হয়ে বন্দী খালেদা জিয়াকে দুটি মামলায় হাজির করতে আদালতের নির্দেশনা পৌঁছেছে কারাগারে। জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় দন্ডের বিরুদ্ধে আপীল করে জামিন চাইতে আইনজীবীরা যখন প্রস্তুতি নিচ্ছেন, তখন খালেদার মুক্তি আটকাতে এই পদক্ষেপ নেয়া হচ্ছে বলে বিএনপির অভিযোগ। ৫ বছরের সাজার রায়ের পর বিএনপি চেয়ারপার্সনকে বর্তমানে ঢাকার নাজিমউদ্দিন সড়কে পুরনো কারাগারে রাখা হয়েছে। উপ-কারা মহাপরিদর্শক মোঃ তৌহিদুল ইসলাম সোমবার বলেন, শাহবাগ থানার একটি মামলায় ১৮ ফেব্রুয়ারি এবং তেজগাঁও থানার আরেক মামলায় ৪ মার্চ খালেদা জিয়াকে আদালতে হাজির করাতে আদালত থেকে চিঠি এসেছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকার আমলে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি ছাড়াও নাইকো দুর্নীতি, গ্যাটকো দুর্নীতি, বড় পুকুরিয়া খনি দুর্নীতির মামলাগুলো দায়ের হয়েছিল।

৫ বছরের সাজার রায়ের পর বিএনপি চেয়ারপারসনকে বর্তমানে ঢাকার নাজিমউদ্দিন সড়কে পুরনো কারাগারে রাখা হয়েছে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে সোমবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘সরকার বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েই ক্ষান্ত হয়নি। এখন তারা আরেকটা ষড়যন্ত্রের জাল বুনছে। বিভিন্ন পুরনো মিথ্যা-বানোয়াট মামলায় নেত্রীকে শ্যেন এরেস্ট দেখানো হচ্ছে।

 

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৪৮:০৯