খালেদার সঙ্গে কারাগারে থাকবেন ফাতেমা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট


অবশেষে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ব্যক্তিগত গৃহপরিচারিকা রাখার অনুমতি পেলেন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া। এখন থেকে খালেদার সঙ্গে কারাগারে থাকতে পারবেন গৃহপরিচারিকা ফাতেমা। রোববার খালেদা জিয়ার আইনজীবীর আবেদনের শুনানি শেষে এই নির্দেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান।

এ বিষয়ে খালেদার আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ জানান, পরিচারিকা ফাতেমার বিষয়ে জেল কোডের বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য কারা কর্তৃপক্ষকে আদেশ দিয়েছেন আদালত। এর আগে গত ৮ ফেব্রুয়ারি খালেদার সঙ্গে কারাগারে একজন পরিচারিকা (সেবিকা) রাখার আবেদন করেন তার আইনজীবী সানাউল্লা মিয়া। আবেদনে তিনি বলেন, বেগম খালেদা জিয়া বয়স্ক মানুষ। তিনি একা চলাফেরা করতে পারেন না। তাই তার জন্য একজন পরিচারিকা প্রয়োজন। এজন্য তার পরিচারিকা হিসেবে থাকার জন্য ফাতেমা প্রস্তত রয়েছেন।

তার আগে গেলো বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। রাজধানীর বকশীবাজারের কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে খালেদা জিয়া ছাড়া বাকি আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়েছে।

রায়ের পর খালেদা জিয়াকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। গতকাল শনিবার খালেদা জিয়ার সঙ্গে তার পাঁচ আইনজীবী কারাগারে দেখা করার পর আজ রোববার তার জন্য ডিভিশন চেয়ে আবেদন করেন তারা। পরে বিশেষ জজ-৫ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান আবেদনের শুনানি শেষে ডিভিশনের নির্দেশ দেন। এ বিষয়ে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিতেও বলা হয়েছে।





 


১১ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:১৫:৪৩