খালেদা জিয়ার নির্দেশ মতো কাজ চালিয়ে যাচ্ছেন তারেক, জানালেন বিএনপি নেতারা
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পাওয়ার পর লন্ডন থেকেই দলের সমন্বয়সহ যাবতীয় দিকনির্দেশনা দিচ্ছেন তারেক রহমান। এমনটা জানিয়েছেন যুক্তরাজ্য শাখা বিএনপির নেতারা। অন্যদিকে, দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফেরাতে জোর লবিং চালিয়ে যাচ্ছে যুক্তরাজ্য আওয়ামী লীগ।খবর সময় নিউজ'র।

২০০৮ সালে লন্ডন যাওয়ার পর আর দেশে ফেরা হয়নি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের। মায়ের সঙ্গে  বেশ কয়েকবার দেখা তাও লন্ডনেই। বিএনপি চেয়ারপারসন বেগম জিয়া জেলে যাওয়ার পর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে তারেক রহমান। তবে খালেদা জিয়ার নির্দেশ মতো তারেক রহমান কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, 'খালেদা জিয়ার বন্দির পর মা হিসেবে অনেক কিছুই করতে পারতেন তারেক রহমান। কিন্তু খালেদা জিয়া কাউকে উচ্ছৃঙ্খলতা করতে নিষেধ করেছেন। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল।'

সাজাপ্রাপ্ত তারেক রহমানকে দেশে ফেরত পাঠাতে ব্রিটিশ সরকারের সঙ্গে জোর লবিং চালিয়ে যাওয়ার কথা জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। তিনি বলেন, 'আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। অনেক সংসদ সদস্যের কাছেও আমরা বিষয়টি জানিয়েছি।'

১৯৮৪ সালে খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসন হওয়ার পর কেউই দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হননি। এই প্রথম বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়া তারেক রহমানকে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ডের পাশাপাশি ২ কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। 

 

১১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:৩৯:০৩