রোববার খালেদার জামিন প্রক্রিয়া শুরু : ফখরুল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজা নিয়ে কারাগারে থাকা খালেদা জিয়ার মুক্তির দাবিতে উচ্চ আদালতে আইনি প্রক্রিয়ার পাশাপাশি অহিংস-শান্তিপূর্ণ আন্দোলনও চালিয়ে যাবে বিএনপি। সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন,  কোর্ট শুক্র ও শনিবার বন্ধ। আশা করছি আগামী রোববার বা সোমবারের মধ্যে কাগজপত্র পাওয়া গেলে খালেদা জিয়ার জামিনের ব্যাপারে আইনি প্রক্রিয়া শুরু হবে। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ফরমায়েশি, অবৈধ ও বেআইনি। খালেদা জিয়াকে যে ধারায় দণ্ড দেয়া হয়েছে, তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) ধারা নয়। তাই দুর্নীতির দায়ে খালেদা জিয়াকে অভিযুক্ত করা যায়নি।

তিনি বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী এবং দুইবারের বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অভিযুক্ত করে প্রচারণা চালানো হচ্ছে সরকারের পক্ষ থেকে। এটাকে ধিক্কার জানাচ্ছি আমরা।

নেতাকর্মীদের উদ্দেশে খালেদা জিয়া নিজেই বলে গেছেন উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আপনারা শান্ত থাকবেন। আপনারা ধৈর্য হারাবেন না। আমার মুক্তির জন্য বা গণতন্ত্রের জন্য বা আসন্ন নির্বাচনের জন্য আমাদের যে আন্দোলন, তা হলো শান্তিপূর্ণ ও সম্পূর্ণ অহিংস।

এই রায়কে ঘিরে সারাদেশে বিএনপির সাড়ে তিন হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি এসময়।

এর আগে বিকেলে আন্তর্জাতিক গণমাধ্যমকে দেশের সার্বিক পরিস্থিতি এবং খালেদা জিয়ার রায় নিয়ে ব্রিফিং করে বিএনপি।

এসময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই রায় দেয়া হয়েছে খালেদা জিয়াকে আগামী নির্বাচন থেকে সরিয়ে রাখতে।

 

০৯ ফেব্রুয়ারি, ২০১৮ ২৩:৫৩:৪৪