'বিনাভোটের প্রতিমন্ত্রীর বক্তব্য আদালত অবমাননা নয়কি'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া
বিচারাধীন মামলার রায় ঘোষণার আগেই কাউকে দোষী সাব্যস্ত করে সাজা উল্লেখ করা আদালত অবমাননা কি না তা জানতে চেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। রোববার বিকেলে এক টুইটার বার্তায় এই প্রশ্ন রাখেন বিএনপির প্রধান। সেইসাথে এ বিষয়ে বিচারবিভাগ কী ব্যবস্থা নেবে সে বিষয়টি জনগণের নজরে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

গত শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারের চকরিয়ায় জাতীয় পার্টির কার্যালয়ে আয়োজিত মতবিনিময়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার করা এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়া এই টুইট করেন।

সেদিন প্রতিমন্ত্রী রাঙ্গা নিজের বক্তব্য বলেন, অপেক্ষা করুন, আগামী ১৫ দিনের মধ্যে দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে জেলে যেতে হবে। তিনি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে অন্যায়ভাবে জেলে নিয়ে যে নির্যাতন করেছেন, তাকেও তার ফল ভোগ করতে হবে।

টুইটার বার্তায় খালেদা জিয়া লিখেছেন, ‘পত্রিকায় এসেছে, বিনাভোটের এক প্রতিমন্ত্রী বলেছে, ১৫ দিনের মধ্যে খালেদা জিয়াকে জেলে যেতে হবে। বিচারাধীন মামলার রায় ঘোষণা আদালত অবমাননা নয় কি?’

খালেদা জিয়া ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির উদ্দেশে বলেন, ‘বিচারবিভাগের স্বাধীনতা রক্ষায় মাননীয় প্রধান বিচারপতি কী ব্যবস্থা নিচ্ছেন, জনগণ সেই দিকে সতর্ক নজর রাখছে।’

২১ জানুয়ারি, ২০১৮ ২২:৪১:৩০