'দেশে গণতন্ত্র তিরোহিত হয়েছে, গণতন্ত্র হরণ করা হয়েছে'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
দেশে গণতন্ত্র তিরোহিত হয়েছে, গণতন্ত্র হরণ করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরো বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আমরা সংগ্রাম করছি, আন্দোলন করছি। খালেদা জিয়ার নেতৃত্বে যে আন্দোলন চলছে তাতেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে।’ শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে জাতীয়তাবাদী শ্রমিক দলের শোভাযাত্রার আগে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে ফখরুল এ প্রত্যাশা ব্যক্ত করেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকীতে জাতীয়তাবাদী শ্রমিক দল শোভাযাত্রা বের করে।

বিএনপির মহাসচিব গণতন্ত্র পুনরুদ্ধারের আহ্বান জানিয়ে বলেন, 'আসুন গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, সে আন্দোলনে সবাই ঝাঁপিয়ে পড়ি। বেগম খালেদা জিয়ার নেতৃত্বই গণতন্ত্র আমরা ফিরিয়ে আনবো।’ এরপর বিএনপি মির্জা ফখরুল বেলুন ও সাদা কবুতর উড়িয়ে এ শোভাযাত্রা বের করেন।

শোভাযাত্রাটি কাকরাইল মোড় হয়ে শান্তিনগরে গিয়ে নয়াপল্টনে এসে শেষ হয়। ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চে মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান বক্তব্য রাখেন। শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনসহ শোভাযাত্রায় আরো অংশ নেন শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, শ্রমিক দলের শাহ মো. আবু জাফর, দক্ষিণের কাজী আবুল বাশার, উত্তরের মুন্সি বজলুল বাসিত আনজু ও আহসানউল্লাহ হাসান।

 

 

২০ জানুয়ারি, ২০১৮ ০৯:৫৯:৪২