নির্বাচন স্থগিত হওয়ায় আওয়ামী লীগ হতাশ: কাদের
কুমিল্লা প্রতিনিধি
অ+ অ-প্রিন্ট
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের


ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচন স্থগিত হওয়ায় আওয়ামী লীগই বেশি হতাশ হয়েছে। কেননা নির্বাচনে শতভাগ বিজয়ের সম্ভাবনা আমাদের ছিল। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে কুমিল্লা-নোয়াখালী সড়ক পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, যারা বিরোধী দলে থাকেন তারা অনেক কথা-ই বলেন। আদালতের রায় তাদের পক্ষে গেলে বলেন রায় সঠিক হয়েছে, আর বিপক্ষে গেলে বলেন এতে সরকার হস্তক্ষেপ করেছে। এ নির্বাচনে আওয়ামী লীগ অংশগ্রহণ করার জন্য মেয়র থেকে শুরু করে কাউন্সিলর প্রার্থী পর্যন্ত ঠিক করা হয়েছিল। নির্বাচনে জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী ছিলাম। কিন্তু আদালতের রায়ে নির্বাচন স্থগিত হওয়ায় আমরাও হতাশ।

কাদের আরও বলেন, সরকারবিরোধী বক্তব্য দেয়ার জন্য বিএনপি নেতারা এখন নিজেদের মধ্যে প্রতিযোগিতায় নেমেছে। কিন্তু তাদের কথা এখন আর জনগণ বিশ্বাস করে না। এই দেশের মানুষ আর  আগুন সন্ত্রাসীদের প্রশ্রয় দিবে না।

নারায়ণগঞ্জের ঘটনা দলে কোনো প্রভাব ফেলবে না জানিয়ে তিনি বলেন এ সরকারের আমলে অপরাধ করে কেউ পার পাবে না।  এসময় ওবায়দুল কাদেরের সঙ্গে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত ডিআইজি পরিতোষ ঘোষসহ সড়ক ও জনপদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গতকাল মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন আদালত।বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনে নতুন করে অন্তর্ভুক্ত হওয়া রাজধানীর ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর রহমান ও বেরাইত ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম রিট আবেদন দায়ের করেন। রিটে নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্টদের রেসপনডেন্ট (প্রতিপক্ষ) করা হয়।


১৮ জানুয়ারি, ২০১৮ ১৮:৪০:২৫