নির্বাচনের ঘণ্টা বাজিয়ে দিলেন প্রধানমন্ত্রী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
জল্পনা উড়িয়ে জাতীয় নির্বাচনের ঘণ্টা বাজিয়ে দিলেন প্রধানমন্ত্রী৷ জাতির উদ্দেশ্যে ভাষণে শেখ হাসিনা বলেছেন, চলতি বছরের শেষেই নির্বাচন হবে৷ সংবিধান মেনেই এই প্রক্রিয়া কার্যকর করবে সরকার৷ বাংলাদেশের সমস্ত নিবন্ধিত রাজনৈতিক দল এই নির্বাচনে অংশ নেবে বলে তিনি আশা করেন এর আগে বিএনপি ২০১৪ সালের ৫ই জানুয়ারি জাতীয় নির্বাচন বয়কট করেছিল৷ নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার চাইছেন৷ তবে শেখ হাসিনার ভাষণে ইঙ্গিত, কোনওভাবেই বিএনপির দাবি মেনে নেওয়া হচ্ছে না৷

আসন্ন জাতীয় নির্বাচন কীভাবে হবে এবং নির্বাচনকালীন সরকারের চেহারা কেমন হবে তা নিয়ে বিরোধী দল বিএনপির তরফ থেকে নানা রকমের দাবি তোলা হচ্ছে। এদিনের ভাষণে তারই জবাব দিলেন শেখ হাসিনা৷ তিনি বলেছেন, কোন কোন মহল আগামী নির্বাচনকে কেন্দ্র করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা করতে পারে। জনগণ অশান্তি চান না। নির্বাচন বয়কট করে আন্দোলনের নামে জনগণের জানমালের ক্ষতি করবেন-এটা আর জনগণ মেনে নেবে না।

হাসিনা জানিয়েছেন, কীভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে তা আমাদের সংবিধানে স্পষ্টভাবে বলা আছে। সংবিধান অনুযায়ী নির্বাচনের আগে নির্বাচনকালীন সরকার গঠিত হবে। সেই সরকার সর্বতোভাবে নির্বাচন কমিশনকে নির্বাচন পরিচালনায় সহায়তা দিয়ে যাবে।

১২ জানুয়ারি, ২০১৮ ২১:৫২:০৩