দুবাইতে টাকা পাচার করে ব্যবসা করছেন শামীম ওসমান: আইভী
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
শামীম ওসমান কোটি কোটি টাকা দুবাইতে পাচার করে ব্যবসা করছেন বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াৎ আইভী। মঙ্গলবার বিকেলে নগরীর জিমখানা উন্মুক্ত মঞ্চ প্রাঙ্গনে আয়োজিত উন্মুক্ত আলোচনা ও জনতার মুখোমুখি অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। এসময় তিনি বেদখল হয়ে যাওয়া সকল জমি, পুকুর, মাঠ ও খাল পুন:রুদ্ধার করে সেখানে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ভবিষ্যত আধুনিক নারায়ণগঞ্জ হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন । তিনি বলেন, এই প্রকল্প বাস্তবায়নের পথে কেউ বাঁধা হয়ে দাঁড়ালে তিনি জনগণকে সাথে নিয়ে রাজপথে নামবেন। 

আইভী বলেন, নারায়ণগঞ্জে রাজউকের জমি নগরবাসীর স্বার্থে বিক্রি করতে দেয়া হবেনা। যে কোন ভাবেই হোক আমি তা প্রতিরোধ করব। এটা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশ। ত্বকী হত্যার বিচারের দাবিতে যেভাবে রাস্তায় নেমেছিলাম, প্রয়োজনে রাজউকের জমির জন্য আবার সেবাবে রাস্তায় নামব। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের এইসব উন্নয়ন প্রকল্পের কাজে বেঙ্গল ফাউন্ডেশন বিভিন্নভাবে সহযোগিতা করবে।

অনেক গুলো সফলতার মধ্যে হকার উচ্ছেদ করে পাঁচ লাখ নগরবাসীর জন্য ফুটপাথ মুক্ত করার কথা উল্লেখ করে মেয়র আইভী বলেন, উচ্ছেদকৃত চার হাজার হকারের জন্য মায়া কান্না করছেন সাংসদ শামীম ওসমান। তিনি তার পুত্রের বিয়েতে ২৬ কোটি টাকা খরচ করেছেন। কোটি কোটি টাকা দুবাইতে পাচার করে ব্যবসা করছেন। তিনিইতো পারেন নিজের টাকায় হকারদের পূণর্বাসন করতে। নারায়ণগঞ্জে রাজউকের জায়গা বিক্রি করার সহায়তা করছেন তিনি। রাজউকের জায়গায় হকারদের পূণর্বাসন করুক তিনি। সাংসদ শামীম ওসমানের সমালোচনা করে আইভী বলেন, সিটি করেপারেশনের হিসাবে রয়েছে মাত্র চার হাজার হকার। আর তিনি বলছেন, দশ হাজার হকার। বাকী ছয় হাজার হকার তিনি কোথায় পেলেন ? যে যতো কথাই বলুক নারায়ণগঞ্জের ফুটপাতে আমি আর হকারদের পুনর্বাসন হতে দেব না।

২০১৬ সালের ২২ ডিসেম্বর ডা:সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আবারো বিজয়ী হলে ২০১৭ সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ বাক্য পাঠ করান এবং ৯ জানুয়ারী দায়িত্ব বুঝে নেন।  মেয়র আইভী এসময় বিভিন্ন পরিকল্পনার কথা তুলে ধরে জানান, আগামী ৬ মাসের মধ্যে নগরীকে ময়লা আবর্জনামুক্ত করা হবে। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের জালকুঁড়ি এলকায় ময়লা ফেলার স্থানে বিদ্যুৎ মন্ত্রনালয়ের সহযোগিতায় ১০ মেগাওয়াট মিনি বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হবে। এক সপ্তাহের মধ্যে অবৈধ মাসদাইর বাজার উচ্ছেদ করে সিটি করপোরেশনের দখলে আনা হবে, চলতি বছর আলী আহাম্মদ চুনকা পৌর পাঠাগার মিলনায়তনসহ এবছরই নগরীর জিমখানা এলাকায় রাজধানীর হাতির ঝিলের আদলে নির্মানাধীন বহুল প্রতীক্ষিত লেক ও পার্কের উদ্বোধন করা হবে।

মেয়র আইভী জানান, সিটি করপোরেশনে প্রতি বছর ৩২ শতাংশ কর আদায় হয়ে থাকে। আগামী এক বছরের মধ্যে তা ৯০ শতাংশে উন্নীত করা হবে। বিভিন্ন প্রকল্পে মামলা জনিত কারণে উন্নয়ন কাজে বিলম্ব হলেও বিগত পাঁচ বছরে ৬শ’ কোটি টাকার উন্নয়ন হয়েছে। চলতি বছর ৩শ’ কোটি টাকার উন্নয়ন কাজ শেষ হয়ে গেছে। পর্যায়ক্রমে সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডেই নতুন করে উন্নয়ন করা হবে বলে জানান তিনি। এ ব্যাপারে তিনি নারায়ণগঞ্জবাসী সহ সর্বস্তরের নের্তৃবৃন্দের কাছে সহযোগিতা চান।

মেয়র আইভী তার বক্তব্যের পর সাধারণ নাগরিক ও সাংবাদিকসহ বিভিন্ন স্তরের মানুষের প্রশ্নেরও জবাব দেন। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্মূক্ত আলোচনা ও জনতার মুখোমুখি অনুষ্ঠানে ওয়ার্ড কাউনিসলরবৃন্দ ছাড়াও ব্যবসায়ী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সুশীল সমাজের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

০৯ জানুয়ারি, ২০১৮ ২৩:১৫:৪৪