পরিস্থিতি সুষ্ঠু নির্বাচনের দিকে যাচ্ছে না : মির্জা ফখরুল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে সমাবেশ করতে দেয়া হয় না। অথচ প্রধানমন্ত্রী নিজে সব জায়গায় হেলিকপ্টারে গিয়ে নৌকায় ভোট চাচ্ছেন। এটাই কি আওয়ামী লীগ সরকারের গণতন্ত্র? আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলনে, দেশের বর্তমান পরিস্থিতি সুষ্ঠু নির্বাচনের দিকে যাচ্ছে না। প্রধানমন্ত্রী রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে জোর ও দখলদারিত্বের মাধ্যমে ক্ষমতা দখল করে আছেন। তার ন্যূনতম সম্মানবোধ থাকলে ক্ষমতা থেকে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচন দেবেন।

তিনি বলেন, নির্বাচনী বছরে অস্থিতিশীলতার আশঙ্কা নেই। যখন সরকার পরিবেশ ঘোলাটে করবে যাতে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে না পারে, তখনই আশঙ্কা এবং অস্থিতিশীলতা দেখা দিবে।

মির্জা ফখরুল বলেন, গেলো কয়েকদিন খালেদা জিয়া ও জিয়াউর রহমান সম্পর্কে অরাজনৈতিক, আপত্তিকর ও শিষ্ঠাচার বহির্ভূত বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভবিষ্যতে তাকে এ ধরনের বক্তব্য দেয়া থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, রাষ্ট্রপতি হচ্ছেন সংবিধানের অভিভাবক। আমরা সব সময় সংবিধান এবং রাষ্ট্রপতিকে সম্মান দিয়েছি। তবে এখন সেই সংবিধান নেই। কিন্তু দুর্ভাগ্যের বিষয়— রাষ্ট্রপতি পুরোপুরিভাবে আওয়ামী লীগের দলীয় এজেন্ডা বাস্তবায়ন করছেন।

এর আগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে ৮ দিনের কর্মসূচি গ্রহণ করে দলটি। এরমধ্যে রয়েছে— ১৮ জানুয়ারি রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা, ১৯ জানুয়ারি সকালে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা, মহিলা দলের শীতবস্ত্র ও কাপড় বিতরণ, ড্যাবের ফ্রি মেডিক্যাল কর্মসূচি।


০৮ জানুয়ারি, ২০১৮ ১৯:৫০:০৪