'আ. লীগের অনেক নেতা টাকার অভাবে সন্তানদের বিয়ে দিতে পারেন না'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট


আওয়ামী লীগের অনেক নেতা আছেন যারা টাকার অভাবে ছেলে মেয়েকে লেখাপড়া করাতে পারেন না, বিয়ে দিতে পারেন না। এটাই আওয়ামী লীগ। বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  রোববার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের প্রথম জানাজা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের স্মৃতিচারণ করতে গিয়ে ওবায়দুল কাদের বলেন, ক্ষমতায় গেলে আমরা অনেকে অনেক সম্পদ গড়ে তুলি। কিন্তু ছায়েদুল হকের মধ্যে এ ধরণের প্রবণতা ছিল না। তিনি টিনের ঘরে থাকতেন।

ওবায়দুল কাদের বলেন, ছায়েদুল হক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহকর্মী ছিলেন। ওনার মৃত্যুতে আওয়ামী লীগের অপূরণীয় ক্ষতি হয়েছে, যা কখনও পূরণ হবে না।

এদিকে প্রথম জানাজায় অংশ নেন- রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, রেলমন্ত্রী মুজিবুল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা।

জানাজা শেষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদের সদস্যরাসহ উপস্থিত সবাই অংশ নেন। জানাজা শেষে ঢাকা জেলা প্রশাসকের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরদেহে শ্রদ্ধা জানান। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, মন্ত্রিসভা, আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

গেলো শনিবার সকাল ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মারা যান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক।


১৭ ডিসেম্বর, ২০১৭ ২০:২৮:৫৬