নিউইয়র্ক হামলার পর ঢাকার জিগাতলার যে বাড়ি ঘিরে সবার কৌতূহল
ঢাকার জিগাতলায় মনেশ্বর রোডে আকায়েদ উল্লাহর শ্বশুর বাড়ি
অ+ অ-প্রিন্ট


ঢাকার জিগাতলার মনেশ্বর রোডে একটি সরু গলিতে জুলফিকার হায়দারের বাসা। নিউ ইয়র্কে আত্মঘাতি বোমা হামলায় আটক সন্দেহভাজন বাংলাদেশি বংশোদ্ভূত আকায়েদ উল্লাহর শ্বশুর তিনি। মনেশ্বর রোডে ছয় তলা একটি ভবনের নিচতলায় জুলফিকার হায়দারের বসবাস। গতকাল থেকেই এ বাসার সামনে সংবাদিকদের ভিড় লেগে আছে। আশপাশের মানুষেরও উৎসুক দৃষ্টি বাড়িটির দিকে। শিশু সন্তানকে নিয়ে এই বাড়িতেই থাকেন আকায়েদ উল্লার স্ত্রী এবং শিশু সন্তান।

আজ সকালে সেখানে গিয়ে দেখি সংবাদিকদের জটলা। কয়েকজন মার্কিন সাংবাদিকও আছেন সেখানে। ওয়াশিংটন পোস্ট পত্রিকা এবং টিভি নেটওয়ার্ক এবিসি'র জন্য সংবাদ সংগ্রহ করতে এসেছেন তারা।

সবার উদ্দেশ্য আকায়েদ উল্লাহর স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সাক্ষাৎকার নেয়া। কিন্তু বাসার দরজা-জানালা সবই বন্ধ। ঘরের ভেতরের বাতিও তাঁরা বন্ধ রখেছেন। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই যে ভেতরে মানুষ আছে।

বাড়িতে ঢুকতেই দেখা মিলল বিভিন্ন গোয়েন্দা সংস্থার কয়েকজন মাঠ কর্মীর সাথে। গতকাল থেকেই এ বাসার সামনে তারা দায়িত্ব পালন করছেন। এ বাড়িতে কারা আসা-যাওয়া করছে সে বিষয়ে নজর রাখছেন তারা। সাংবাদিকদের কাজে তারা প্রতিবন্ধকতার সৃষ্টি করছেন না। বরং সাংবাদিকরা যেসব তথ্য পাচ্ছেন সেগুলো সম্পর্কে জানতে চাচ্ছিলেন তারা।

আকায়েদ উল্লাহর স্ত্রী বসবাস করেন মা-বাবার সাথে। ভবনের সামনের মূল দরজায় কয়েকবার কলিং বেল দিয়ে এবং ডাকাডাকি করেও ভেতর থেকে কোন সাড়া পাওয়া যাচ্ছিল না।  -বিবিসি বাংলা

 


১৩ ডিসেম্বর, ২০১৭ ২১:১০:২৬