'খালেদা জিয়ার বক্তব্য আক্রোশের নগ্ন বহিঃপ্রকাশ'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার অন্ধ আক্রোশের নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি। রোববার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন খালেদা জিয়া।

নির্দলীয় সরকারের অধীনে খালেদার নির্বাচন দাবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন হবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে, বিশ্বের অন্য দেশগুলোতে যেভাবে হয় সেভাবে। শেখ হাসিনার সরকার ওই সময় শুধু নির্বাচন কমিশনকে সুষ্ঠুভাবে নির্বাচন করতে সহায়তা করবে। 

কাদের বলেন, আওয়ামী লীগ জুলুম করেনি, জুলুম করেছে বিএনপি। ২১ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীর রক্তের দাগ খালেদা জিয়ার হাতে। জুলুম তিনি করেছেন, অথচ তিনি আজো জাতির কাছে ক্ষমা চাননি। এটা দেশের জনগণ জানে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে ও পরে বিএনপি জ্বালাও-পোড়াও রাজনীতি করেছে, পুড়িয়ে মানুষ মেরেছে। খালেদা জিয়া এখন ক্ষমার নাটক করছেন। এ কৃতকর্মের জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।  

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দেয়নি। তিনিই মামলায় জড়িয়েছেন। তারই তৈরি করা লোকজন (১/১১ সরকার) মামলা দিয়েছে।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগও নির্বাচনে সেনাবাহিনী চায়। তবে সেটা আইন অনুযায়ী।

 

 

 

১২ নভেম্বর, ২০১৭ ২১:৪৫:৫২