'শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে লক্ষ জনতার জনসভায় ‘সংঘাতের বদলে ঐক্যে’র আহবান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আগামী নির্বাচন হতে হবে একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে। দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, শেখ হাসিনার অধীনেতো নয়ই। বিএনপি প্রধান বলেন, দেশের জনগণ পরিবর্তন চায়। এ পরিবর্তন আসতে হবে নির্বাচন ও ভোটের মাধ্যমে। যে নির্বাচনে জনগণ নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবে, ভোট দেবে। এজন্য প্রয়োজন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। শেখ হাসিনার অধীনে নিরপেক্ষ নির্বাচন হতে পারে না, হবে না।

নির্দলীয় সরকারের এ দাবি তুলে ধরার পাশাপাশি নির্বাচন কমিশনকেও সরকারের অন্যায় আদেশ না মানার আহবান জানান বিএনপি চেয়ারপারসন। তিনি বলেন, একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান করার দায়িত্ব আপনাদের। আপনারা সরকারের কথা শুনতে পারেন কিন্তু তাদের অন্যায় আদেশ মানতে পারেন না। সুষ্ঠু নির্বাচনের জন্য ইভিএম বাতিল করতে হবে। ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে সেনাবাহিনী নিয়োগ করতে হবে।

খালেদা জিয়া বলেন, আমরা রাজনীতিতে গুনগত পরিবর্তন ও ঐক্যের রাজনীতি করতে চাই। আলাপ আলোচনা ছাড়া কোনোভাবেই এ পরিবর্তন আনা সম্ভব নয়। সংসদে থাকুক আর বাইরে থাকুক সবার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে। ক্ষমতাসীনদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, আমরা প্রতিহিংসার রাজনীতি করবো না। ক্ষমতায় গেলে আওয়ামী লীগের প্রতি প্রতিহিংসা নয়, আপনাদের শুদ্ধি করবো। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আজ রোববার এ জনসভার আয়োজন করে বিএনপি।

 

১২ নভেম্বর, ২০১৭ ২০:৩২:১৯