শাসক মহলের ইচ্ছা অনুযায়ী রায় হবে, আশঙ্কা খালেদার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া


সব প্রভাবের ঊর্ধ্বে থেকে বিবেক শাসিত হয়ে রায় দিতে বিচারকের প্রতি অনুরোধ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এসময় শাসক মহলের ইচ্ছা অনুযায়ী নিজেদের বিরুদ্ধে কোনো একটা রায় দেওয়া হবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।  আজ বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজারে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতে তার বিরুদ্ধে আনীত দুটি মামলার শুনানিতে উপস্থিত হয়ে আত্মপক্ষ সমর্থনে বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খালেদা জিয়া বলেন, ‘আমি বিশ্বাস করতে চাই যে, আপনি সাহস ও সততার সঙ্গে সরকারের প্রভাব মুক্ত থেকে আইন অনুযায়ী ন্যায় বিচার করবেন। আমাদের বিচার ব্যবস্থা সম্পূর্ণ স্বাধীন করা হলেও সাম্প্রতিক বিভিন্ন উদাহরণ সেই দাবিকে প্রতিনিয়ত প্রতারিত করছে।’

এর আগে আজ সকাল পৌনে ১২ টার দিকে তিনি রাজধানীর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে উপস্থিত হন। সকাল পৌনে ১১ টার দিকে গুলশানের বাসা থেকে রওনা হন।

গত ২ নভেম্বর বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে স্থায়ী জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে আদালত। এরপর তৃতীয় দিনের মতো আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য দেন সাবেক এই প্রধানমন্ত্রী। গত ২৬ অক্টোবর দুই মামলায় আত্মপক্ষ সমর্থন করে বিশেষ আদালতে দ্বিতীয় দিন বক্তব্য উপস্থাপন করেন খালেদা জিয়া।

১৯ অক্টোবর আত্মপক্ষ সমর্থন করে প্রথম বক্তব্য দেন তিনি। ওই দিন জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ আদালতে আত্মসমর্পণ করে এক লাখ টাকার মুচলেকায় জামিন পান তিনি।


০৯ নভেম্বর, ২০১৭ ১৫:২৭:১৩