ইসিতে বিএনপির প্রস্তাব জনস্বার্থবিরোধী : ওবায়দুল কাদের
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) সাথে অনুষ্ঠিত সংলাপে বিএনপি যে সকল প্রস্তাব দিয়েছে তা জনস্বার্থবিরোধী। আজ বৃহস্পতিবার বনানীস্থ সেতু ভবনের সভাকক্ষে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাস র‌্যাপিড ট্রানজিট-বিআরটি প্রকল্পের উত্তরা হাউজ বিল্ডিং হতে চেরাগআলী মার্কেট পর্যন্ত ফ্লাইওভার এবং টঙ্গী ব্রিজ নির্মাণের লক্ষ্যে এই চুক্তিস্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ জনস্বার্থ মাথায় রেখে প্রস্তাব দিয়েছে, বিএনপি দলীয় স্বার্থে প্রস্তাব দিয়েছে। এই দলটি সব সময়ে নিজেদের স্বার্থের কথা চিন্তা করে।

ইসির সাথে সংলাপে জাতীয় নির্বাচনে সেনা মোতায়নের বিষয়ে আওয়ামী লীগ বিরোধিতা করেনি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা আইন অনুযায়ী পদক্ষেপ চেয়েছি। নির্বাচন সুষ্ঠ করতে যে ব্যবস্থা নেওয়া দরকার আমরা তাই নিতে বলেছি।

বেগম খালেদা জিয়ার আদালতে দেয়া জবানবন্দির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালত নিয়ে দ্বিচারিতা করছে বিএনপি, রায় পক্ষে গেলে বলে বিচার বিভাগ স্বাধীন, আর বিপক্ষে গেলে বিচারকদের প্রভাব খাটানোর অভিযোগ। বিএনপি নেতাদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, ১৫০ বারের বেশি শুনানীর তারিখ পেছানো কি আদালতের প্রতি আস্থা প্রমাণ করে?

খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে উত্তরা-বনানী সড়কের দুইপাশে অবস্থান নেওয়া বিএনপি নেতাকর্মীদের সমালোচনা করে তিনি বলন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেও তাকে অভ্যর্থনা জানিয়েছেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা। তারা রাস্তায় দাঁড়ায়নি। কিন্তু বিএনপি তান্ডব চালিয়েছে। তারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। তাদের জন্য রাস্তায় সৃষ্ট যানজটের কারণে সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হয়েছে।

 

 

 

২০ অক্টোবর, ২০১৭ ০০:২০:৪৬