খালেদা জিয়া আদালতে যাচ্ছেন বৃহস্পতিবার
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় হাজিরা দিতে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার সন্ধ্যায় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানিয়েছেন। খালেদা জিয়ার বিরুদ্ধে বিভিন্ন আদালতে বিচারাধীন ও তদন্তাধীন ৩৫টি মামলা রয়েছে বলে জানা গেছে। এর মধ্যে ছয়টিতে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ১২ অক্টোবর পরোয়ানা জারি করেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালত। একই দিন যুদ্ধাপরাধীদের মদদ দেয়ার মানহানির একটি মামলায় সাবেক এ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর হাকিম মো. নুর নবী।

কুমিল্লার চৌদ্দগ্রামে দুই বছর আগে বাসে পেট্রলবোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় করা বিস্ফোরক আইনের মামলায় ১০ অক্টোবর গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা জজ আদালত। এ মামলায় তার বিরুদ্ধে চার্জশিটও দাখিল করা হয়েছে।

এছাড়া ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করার মামলায় ২০১৬ সালের ১৭ নভেম্বর ঢাকা মহানগর হাকিম মো. মাজহারুল ইসলাম এবং স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় করা একটি মামলায় ২০১৫ সালের ২৩ আগস্ট নড়াইলের একটি আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এসব পরোয়ানা মাথায় নিয়েই তিন মাস পর বুধবার বিকালে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেন খালেদা জিয়া। বুধবার বিকেল সোয়া ৫টার দিকে তিনি শাহজালাল বিমানবন্দরে নামেন।

১৮ অক্টোবর, ২০১৭ ২৩:২৮:১১