'সবকিছু বিদেশি কুটনীতিকদের জানানো হয়েছে'
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
ব্যা‌রিস্টার মওদুদ আহ‌মদ
বিচার বিভাগ‌কে সরকা‌রের ডি‌ফেন্ড (রক্ষা) করার কথা কিন্তু সরকারই বিচার‌ বিভাগ‌কে আক্রমণ কর‌ছে। দে‌শে তো বিচার‌ বিভা‌গের স্বাধীনতা ব‌লে আর কিছু থাক‌ল না। বিচার বিভাগ নিয়ে সবকিছু বিদেশি কুটনীতিকদের জানানো হয়েছে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহ‌মদ।  বুধবার বি‌কে‌লে বিদেশি কূট‌নীতিকদের সঙ্গে গুলশা‌নের হো‌টেল লেক‌শোরে দুই ঘণ্টা বৈঠক করেন বিএনপি নেতারা। বৈঠকে শেষে সাংবাদিকদের এসব কথা ব‌লেন তিনি।

বিকাল ৪টায় এই বৈঠক শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টার দিকে। বৈঠকে ২০টি দেশের কূটনীতিক ও কয়েকটি আন্তর্জাতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

মওদুদ আহ‌মদ ব‌লেন, দে‌শে যে ক্রাইসিস চল‌ছে, প্রধান বিচারপ‌তির ছু‌টি নি‌য়ে, ষোড়শ সং‌শোধনী বাতিলের রায় নিয়ে, একটা রায়‌কে কেন্দ্র ক‌রে এমন ক্রাইসিস, বাংলা‌দে‌শের বিচার বিভাগ‌কে সরকা‌রের ডিফেন্ড (রক্ষা) করার কথা কিন্তু সরকারই বিচার‌ বিভাগ‌কে আক্রমণ কর‌ছে। এগুলো বিদেশি কূটনীতিকদের অবহিত করা হয়েছে।

লেক শোর হো‌টে‌লের ল‌বি‌তে চীন, যুক্তরাজ্য, নরও‌য়ে, ডেনমার্ক, নেপাল, মালদ্বীপসহ আরো ক‌য়েক‌টি দে‌শের দূতাবা‌সের গা‌ড়ি প্রবেশ ক‌র‌তে দেখা গেছে। 

বৈঠকে বিএনপির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যা‌রিস্টার মওদুদ আহ‌মদ, স্থায়ী ক‌মিটির আরেক সদস্য ড. আবদুল মঈন খান, সুপ্রিম কোর্ট আইনজীবী স‌মি‌তির সভাপতি ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবেদীন, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা‌ ওবা‌য়েদসহ আরো অনেকে উপ‌স্থিত ছি‌লেন।

১২ অক্টোবর, ২০১৭ ০৯:০৩:৪৪