রোহিঙ্গাদের জড়িয়ে কাঁদলেন তুরস্কের ফার্স্ট লেডি
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের খোঁজ খবর নিতে কক্সবাজারের উখিয়া কুতুপালং ক্যাম্পে পরিদর্শন করেছেন তুরস্কের ফার্স্টলেডি এমিনে এরদোগান। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তিনি উখিয়ায় পৌঁছান।সেখানে তুরস্কের ফার্স্ট লেডি রোহিঙ্গাদের শরণার্থীদের ত্রাণ সহায়তা দেন এবং রোহিঙ্গাদের সাথে কথা বলেন। তুরস্কের ফার্স্ট লেডি ও পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমারের রাখাইন রাজ্যের সাম্প্রতিক সংঘাতে বিপর্যস্ত রোহিঙ্গা সম্প্রদায়ের মানুষের অবস্থা দেখেন এবং বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। কক্সবাজারে তুরস্কের প্রতিনিধি দলের সফরসঙ্গী হিসেবে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীও ছিলেন।

তুর্কি ফার্স্টলেডি ইমিনি এরদোগান উখিয়া কুতুপালং রোহিঙ্গা বস্তি পরিদর্শন করেন। এসময় ফার্স্ট লেডিকে কাছে রোহিঙ্গারা কান্নায় ভেঙে পড়েন। তাঁদের এই অবস্থা দেখে ফার্স্ট লেডি ইমিনি এরদোগান নিজেও কেঁদে ফেলেন। কক্সবাজার থেকে ঢাকায় ফিরে এসে আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের কথা রয়েছে তুর্কি ফার্স্ট লেডির।

বাংলাদেশ সীমান্তে নতুন করে রোহিঙ্গাদের ঢল নামে। জাতিসংঘের হিসাবে, বুধবার পর্যন্ত এই দফায় প্রায় এক লাখ ৪৬ হাজার মানুষ মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে ঢুকেছে।

 

০৭ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:৫৪:০৩