'ধর্ষক' বাবার পর জেলে যাচ্ছেন রাধে মা?
দ্য বেঙ্গলি টাইমস ডটকম ডেস্ক
অ+ অ-প্রিন্ট
'ধর্ষক' বাবা রাম রহিমের পরে এবার তোপের মুখে রাধে মা। রাধে মার বিরুদ্ধে এফআইআর নিতে হবে-পঞ্জাব পুলিশকে এই মর্মে কড়া নির্দেশ ভারতের পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের। আর এতে করে স্বাভাবিকভাবেই বিপদ বাড়ল রাধে মার।

জানা যায়, সুরিন্দর মিত্তল নামে এক ব্যক্তি রাধে মার বিরুদ্ধে এফআইআর করতে চাইলে তা নিতে অস্বীকার করে পুলিশ। এর বিরুদ্ধে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে আবেদন করেন মিত্তল। তার আরও অভিযোগ, রাধে মা ক্রমাগত হুমকি দিচ্ছেন তাঁকে। সেই মামলার শুনানিতেই দেশটির পুলিশকে রাধে মার বিরুদ্ধে এফআইআর নিতে নির্দেশ দিয়েছে আদালত।  

 কিন্তু এটাই প্রথম নয়। এর আগে ২৮ এপ্রিল বম্বে হাইকোর্টও সুখবিন্দর কউর ওরফে রাধে মা-র বিরুদ্ধে  অভিযোগ নেওয়ার জন্য মুম্বাইয়ের বোরিভেলি থানাকে নির্দেশ দেয়। কিন্তু অভিযোগ, তখনও পুলিশ রাধে মার বিরুদ্ধে সেরকম কোন পদক্ষেপ করেনি। সেসময় নিকি গুপ্তা নামে এক মহিলার অভিযোগের ভিত্তিতে এই নির্দেশ দেয় আদালত। ওই মহিলার অভিযোগ ছিল, রাধে মা তাঁর জামাইকে ক্রমাগত পণ দেওয়ার জন্য চাপ দিচ্ছিল। সেসময় বোম্বে হাইকোর্ট বোরিভালি পুলিশকে নিকি গুপ্তা নামে ওই মহিলার বয়ান রেকর্ড করারও নির্দেশ দেয়।

পরপর দু’টি মামলায় আদালত পুলিশকে তৎপর হওয়ার নির্দেশ দেওয়ায় স্বাভাবিক ভাবেই বিপাকে রাধে মা।  কিন্তু এর আগে নিজের প্রভাব খাটিয়ে বার বার পার পেয়ে গিয়েছেন তিনি। কিন্তু এবার হাইকোর্ট তাঁর বিরুদ্ধে পুলিশকে অভিযোগ দায়েরের নির্দেশ দেওয়ায় বষয়টি অন্য মাত্রা পেয়েছে। হাইকোর্ট নির্দেশ দেওয়ায় চাপে রয়েছে পুলিশও। রাধে মা ইস্যুতে পুলিসের বিরুদ্ধে একাধিকবার নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। কিন্তু এবার যেহেতু আদালতেরই কড়া নির্দেশ রয়েছে, তাই রাধে মা বড় বিপদে পড়তে চলেছেন বলেই মনে করছেন আইনজ্ঞরা। খবর জিনিউজ।

০৬ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:০৫:২৩