মিরপুরের ‘জঙ্গি আস্তানা’য় বিস্ফোরণ, চলছে র‌্যাবের অভিযান
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
রাজধানীর মিরপুরের মাজার রোড এলাকায় একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় ওই আস্তানা থেকে পরপর তিনটি বোমা বিস্ফোরণ ঘটিয়েছে উগ্রবাদীরা। তবে বোমা বিস্ফোরণের ঘটনায় কেউ আহত হয়নি।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, গতকাল রাত আনুমানিক ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মাজার রোড এলাকায় একটি বাসায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাসায় থাকা সন্দেহভাজন জঙ্গিরা র‌্যাবকে লক্ষ্য করে পরপর তিনটি বোমা নিক্ষেপ করে। বোমা তিনটি বিস্ফোরণ হলেও কেউ আহত হয়নি।

র‌্যাবের এক কর্মকর্তা বলেন, আস্তানাটিতে কয়েকজন জঙ্গি অবস্থান করছে বলে প্রাাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভেতরে আরও বিস্ফোরক জাতীয় কিছু থাকতে পারে। 

প্রক্ষদর্শীরা জানায়, মাজার রোড এলাকায় র‌্যাব সদস্যরা ঘিরে রেখেছে। কিছুক্ষণ পর পর গুলির শব্দ শোনা যাচ্ছে। আস্তানায় আশপাশে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। গুলি ও বোমার শব্দে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে। 

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার লতিফ খান বলেন, আমরা জঙ্গিদের আত্মসমর্পণ করতে বারবার মাইকিং করছি। আত্মসমর্পণ না করলে মূল অভিযানে যাবে র‌্যাব। তিনি বলেন, জঙ্গি আস্তানাটি বর্তমানে র‌্যাব সদস্যরা ঘিরে রেখেছে। আশপাশের সব লোকজনকে সরিয়ে নেয়া হচ্ছে। আমরা সতর্ক অবস্থানে থেকেই অভিযান পরিচালনা করছি বলে তিনি জানান। গতকাল রাত দুইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মূল অভিযান শুরু করেনি র‌্যাব। আশপাশের এলাকায় র‌্যাবের পাশাপাশি পুলিশের উপস্থিতি ল করা গেছে। ঘটনাস্থলে র‌্যাবের বোম্ব ডিস্পোজাল টিম পৌঁছেছে।

 

০৫ সেপ্টেম্বর, ২০১৭ ০৫:৫৬:১৯