সরকার একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চাচ্ছে : মির্জা ফখরুল
দ্য বেঙ্গলি টাইমস ডটকম
অ+ অ-প্রিন্ট
গুম-খুন-হামলা-মামলার মাধ্যমে সরকার একদলীয় শাসন প্রতিষ্ঠা করতে চাচ্ছে বলে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘অতীতেও আমরা শপথ নিয়েছি, আমরা জয়লাভ করেছিলাম। এবারও আমরা শপথ করছি আমরা জয়ী হবো ইনশাল্লাহ।’

আজ শুক্রবার (০১ সেপ্টেম্বর) বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের একথা বলেন বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ সরকার মানুষের মৌলিক অধিকার কেড়ে নিচ্ছে। প্রতিটি ক্ষেত্রে গণতন্ত্রকে হত্যা করছে। গুম-খুনের মাধ্যমে বিরোধী রাজনীতি ও ভিন্নমতকে ধ্বংস করছে। অতীতের যেকোনও সময় থেকে বিএনপি আজ সাংগঠনিকভাবে অনেক বেশি শক্তিশালী। প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা শপথ করছি গণতন্ত্র পুনরুদ্ধার না করা পর্যন্ত আমাদের আন্দোলন সংগ্রাম চলবে।’

মিয়ানমার সরকার রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপরে যে অত্যাচার, নির্যাতন চালাচ্ছে তা গণহত্যার শামিল বলে দাবি করেন বিএনপি মহাসচিব। তিনি অবিলম্বে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতন বন্ধ করতে এবং তাদেরকে মিয়ানমার ফিরিয়ে নিতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিতে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ করেন মির্জা ফখরুল।

এ সময় আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, সহসভাপতি আমান উল্লাহ আমান, বরকতুল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেলসহ কেন্দ্রীয় নেতারা।

 

০১ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:০০:২৩